সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কোপা আমেরিকার আর্জেন্টিনার দলে যারা থাকছেন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৪, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

কোপা আমেরিকা, কনমেবল অঞ্চলের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট। তবে সব সময়ই কনকাকাফের বেশ কিছু দলকে আমন্ত্রণ জানানো হয় এ আসরে। এবারের আসরটি হতে যাচ্ছে বিশ্বকাপের দেশ যুক্তরাষ্ট্রে। তবে তার জন্য বাকি এখনও দুই মাস। সূচি বলছে জুন মাসের শেষ সপ্তাহ বা তার আগে মাঠে গড়াতে পারে এবারের কোপা।

কিন্তু ১৬ দলের এ আসরে সবার আগ্রহের কেন্দ্র বিন্দুতে কেবলই দুটো দল। ব্রাজিল এবং আর্জেন্টিনা। তবে সেলেসাওদের নিয়ে এবার যতটা না উৎসাহ তার চেয়ে অনেক বেশি বিশ্বজয়ী আর্জেন্টিনার জন্য। লিওনেল মেসিকে আবারো কোনো বড় টুর্নামেন্ট জিততে দেখতে মরিয়া হয়ে আছে আলবিসেলেস্তে সমর্থকরা। তাই তো কোপার দুই মাস আগেই নিজেদের স্কোয়াড চূড়ান্ত করে বসে আছে এএফএ। না, বিষয়টা আনুষ্ঠানিকভাবে জানায়নি আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

তবে দেশটির প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক গ্যাস্তন এদুল কথা বলেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি এবং ফেডারেশনের বড় কর্তাদের সঙ্গে। তার বরাত দিয়েই প্রতিবেদন প্রকাশ করেছে মুন্ডো আলবিসেলেস্তে। সেখানে ২৩ সদস্যের একটি দলও দিয়েছে তারা। মুন্ডোর দাবি, এরাই থাকছে যুক্তরাষ্ট্রের কোপায়।

তিন গোলরক্ষকের মাঝে দুজনের নাম চূড়ান্ত করে ফেলেছে এএফএ। একজন অবধারিতভাবে এমিলিয়ানো মার্টিনেজ এবং আরেকজন ফ্রাঙ্কো আরমানি। ওয়াল্টার বেনিটেজ ও জেরোনিমো রুলির মধ্যে একজন হবেন তৃতীয় গোলরক্ষক।

রক্ষণে ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, জের্মান পেজ্জেলা, নিকোলাস তাগলিয়াফিকো এবং নাহুয়েল মোলিনার জায়গা নিশ্চিত। গঞ্জালো মন্টিয়েল, মার্কোস অ্যাকুনা ও নেহুয়েন পেরেজের মধ্যে সুযোগ পাবেন কেবল একজন।

মধ্যভাগে এনজো ফের্নান্দেজ, অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস ও জিওভানি লো সেলসো সুযোগ পাচ্ছেন কোপা আমেরিকার দলে। ইনজুরিতে থাকা গিদো রদ্রিগেজ ও এক্সেকিয়েল প্যালাসিওস থেকে সুযোগ পাবেন একজন।

এদুলের মতে ফরোয়ার্ডে নিশ্চিত লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো দিবালা ও নিকোলাস গঞ্জালেজ। আলেহান্দ্রো গারনাচো আর ফাকুন্দো থেকে ২৩ জনের স্কোয়াডে জায়গা পাবেন একজন।

মুন্ডো আলবিসেলেস্তের দাবি অনুযায়ী, আর্জেন্টিনার স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনিটেজ/জেরোনিমো রুলি

ডিফেন্ডার: ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, জের্মান পেজ্জেলা, নিকোলাস তাগলিয়াফিকো, নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল/মার্কোস অ্যাকুনা/নেহুয়েন পেরেজ

মিডফিল্ডার: এনজো ফের্নান্দেজ, অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, গিদো রদ্রিগেজ/এক্সেকিয়েল প্যালাসিওস

ফরোয়ার্ড: লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, আলেহান্দ্রো গারনাচো/ফাকুন্দো।

আর পড়তে পারেন