শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে অটো চালকের উদারতায় ৬১ লাখ টাকা ফিরে পেলো বিকাশ এজেন্ট

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২২, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরে অটোরিকশা চালকের উদারতায় ৭ঘন্টা পর ভুল করে ফেলে যাওয়া ৬১ লাখ টাকা ফিরে পেলো বিকাশ এজেন্ট। রোববার (২১ জুন) সন্ধ্যায় চাঁদপুর মডেল থানা পুলিশ পুরাণবাজার পুরাতন ফায়ারসার্ভিস এলাকা থেকে এই টাকা উদ্ধার করে।

এর আগে একই দিন সকাল সাড়ে ১১টার সময় শহরের জোরপুকুরপাড় মনের ভুলে অটো-রিক্সায় ৬১ লাখ টাকার একটি ভ্যাগ ফেলে যায় চাঁদপুরে বিকাশের এজেন্ট আলমগীর হোসেন জুয়েল।

ঘটনার বিবরণে জানা যায়, রোববার বেলা সাড়ে ১১টায় বিকাশ এজেন্ট কর্মী মাসুদ হোসেন শহরের ইউসিবিএল ব্যাংক থেকে ৬১ লাখ টাকা উত্তোলন করেন। ব্যাংক থেকে নেমে ব্যাগভর্তি সেই টাকা নিয়ে একটি ব্যাটারিচালিত অটোরিকশায় উঠে শহরের জোড় পুকুরপাড় এলাকায় এসে নামেন। তখন অটো ভাড়া না ভুলক্রমে তিনি অটোরিকশাতে টাকাগুলো রেখেই মাসুদ নেমে পড়েন। সেখানে বিকাশের এজেন্ট আলমগীর হোসেন জুয়েল নিজের ব্যক্তিগত গাড়ি নিয়ে মাসুদের জন্য অপেক্ষা করছিলেন। এরপর তারা দুইজন ফরিদগঞ্জে কাজে চলে যান। প্রায় আধ ঘন্টা পর বুঝতে পারেন যে টাকার ভ্যাগ অটোরিকশায় ফেলে এসেছেন।

এদিকে ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয় একটি নির্মাণাধীন ভবনের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, অটোরিকশায় থেকে মাসুদ নেমে যাবার পর অটোরিকশা চালক সজিব প্রায় আধঘন্টা সেখানে অপেক্ষা করেন। এরপর টাকার ভ্যাগটা সে নিজের কাছে নিয়ে সেখান থেকে চলে যাবার দৃশ্য ধরে পরে। ভিডিও ফুটেজ দেখার পরে বিকাশ এজেন্ট জুয়েল তার কর্মী মাসুদকে নিয়ে সদর মডেল থানায় ছুটে যান। পুলিশ ঘটনাস্থলে এসে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে।

এই ঘটনায় থানায় অভিযোগ করেছে বিকাশ এজেন্ট আলমগীর হোসেন জুয়েল। অভিযোগের ভিত্তিতে সদর মডেল থানা ও জেলা গোয়েন্দা পুলিশের বেশ কয়েকটি দল নিখোঁজ অটো চালককে সিসিটিভির ফুটেজ দেখে খুঁজতে শুরু করেছে।

অপরদিকে অটোরিকশায় চালক সজিব সেখান থেকে পুরাণবাজার পুরাতন ফায়ারসার্ভিস এলাকাস্থ গ্যারেজে যায়। সেখানে যাবার পরে প্রথমে বিষয়টি সে জেলা আওয়ামী লীগের অফিস সহকারি বাদলের কাছে টাকা পাওয়ার কথা জানায়। বাদল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ঘটনাটি পূর্বেই জানবার কারণে সে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন।

জেলা আওয়ামী লীগের অফিস সহকারি বাদল জানায়, অটোরিকশা চালক সজিব আমাকে বিষয়টি জানানোর পর আমি সাথে সাথে মডেল থানার ওসিকে জানাই।

খবর পেয়ে সন্ধ্যায় চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম উদ্দিন পুরাণবাজার পুরাতন ফায়ারসার্ভিস এলাকা থেকে টাকা উদ্ধার করে।

ওসি নাসিম উদ্দিন জানান, সিসিটিভির ফুটেজ দেখেই থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের বেশ কয়েকটি টিম অটো চালককে খুঁজতে শুরু করি। পরে সন্ধ্যায় খবর পেয়ে পুরাণবাজার থেকে উদ্ধার করতে সক্ষম হবে।

বিকাশ এজেন্ট আলমগীর হোসেন জুয়েল জানান, ব্যাংক থেকে তোলা টাকাগুলো বিকাশ কর্তৃপক্ষের। এসব টাকা বিভিন্ন বাজারের ছোট ছোট এজেন্টদের মাঝে বিতরণের জন্য তোলা হয়েছিল। এই ঘটনায় থানায় লিখিতভাবে অভিযোগ দিয়েছেন বলেও জানান তিনি।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান রাতে তাঁর ফেসবুকে বলেন, “অবাক কান্ড”
আজ (২১/০৬/২০২০) দুপুরে (আনুমানিক সাড়ে বারোটার দিকে) যখন রেঞ্জ ডিআইজি চট্টগ্রাম স্যারের সভাপতিত্বে রেঞ্জের ১১ টি জেলার ক্রাইম কনফারেন্স চলছিল, তখন একটি ফোন আসে, চাঁদপুর জেলার প্রধান বিকাশ এজেন্টের ৬১ লক্ষ টাকা ছিনতাই হয়েছে।

অতঃপর বিকাল চারটা থেকে শুরু হওয়া আইজিপি স্যারের ভিডিও কনফারেন্স শেষ হওয়ার পরে, বিষয়টি নিয়ে কাজ করতে যেয়ে, অবাক করা একটি ফোন এলো।

“স্যার পুলিশ পাঠান, একটা ব্যাগ পাওয়া গেছে!”

উপসংহার:
ফোনে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সেই সিএনজি চালক এবং ব্যাগ চাঁদপুর সদর থানায় এনে, সকল সাংবাদিকের সামনে খোলার পরে, ৬১ লক্ষ টাকা (সম্পূর্ণ টাকা) পাওয়া যায়। এবং বিকাশ এজেন্টকে পুরো টাকা বুঝিয়ে দেওয়া হয়।

অবাক বিষয়:
“সিএনজি চালক টাকার ব্যাগ বুঝতে পেরে ভয় পেয়ে, যে গ্যারেজে সিএনজি রাখে, সেই গ্যারেজের অন্য আরেকজনকে দিয়ে, পুলিশকে মেসেজটি জানিয়েছিল।”

“সিএনজিচালকের মত অবাক করা লোক, এখনো পৃথিবীতে আছে।”