রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১১, ২০২৩
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

ক্রয় মূল্যের চেয়ে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পেঁয়াজ ক্রয়ের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা এবং মূল্য তালিকায় পেঁয়াজের দাম না লেখার দায়ে ওই জরিমানা করা হয়।

রবিবার (১০ ডিসেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এবং চাঁদপুর জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন চাঁদপুর কর্তৃক এবং ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় কর্তৃক চাঁদপুর পুরাণ বাজারের পাইকারি আড়ৎ ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান এবং ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন। এছাড়াও অভিযান পরিচালনায় সহযোগিতা করেন কৃষি বিপণন কর্মকর্তা কামরুজ্জামান রূপম।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী পুরাণ বাজারের চারটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুরান বাজারের আড়ত ও পাইকারি দোকানগুলো পরিদর্শন করে পেঁয়াজ বিক্রির বিষয়ে যেন কোন কারচুপি করা না হয় সে বিষয়ে আইনগত সতর্ক করা হয়েছে। নিরাপত্তায় সহযোগিতা করেন পুরান বাজার পুলিশ ফাঁড়ির একটি চৌকশ টিম।

আর পড়তে পারেন