শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ইউপি চেয়ারম্যানের ফেসবুক পোস্টে প্রতিবন্ধী সন্তানকে ফিরে পেল পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
মে ১, ২০২১
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

বিশ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী রিয়াদ সরকার। হারিয়ে গিয়েছিল চলতি মাসের গত ২১ এপ্রিল। হারানো সন্তানকে খুঁজতে বহু জায়গায় ঘুরেছেন অসহায় বাবা-মা ও ভাই। কিন্তু কোথাও খুঁজে পাননি আদরের সন্তানকে।

অবশেষে নিজ জেলা থেকে অন্য জেলা চাঁদপুরে খোঁজ মিলল রিয়াদের। চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারীর ফেসবুক পোস্টের কল্যাণে সে খুঁজে পেল তার পরিবারকে। রিয়াদ সরকার শরীয়তপুরের শখীপুর উপজেলার চরভাঙ্গা দেওয়ানকান্দি এলাকার কৃষক নওশদ সরকারের সন্তান।

অজ্ঞাত রিয়াদ সরকারকে নদীতে কচুরিপানার সাথে ভাসমান অবস্থায় পাওয়ার পর চাঁদপুর সদর মডেল থানায় অবগত করেন ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী। খোঁজ পাওয়ার দিন শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে চাঁদপুর সদর মডেল থানায় থানার সেকেন্ড অফিসার রমজান আলী, ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, উদ্ধারকারী শাহাজান বেপারীর উপস্থিতিতে পরিবারের কাছে রিয়াদ সরকারকে হস্তান্তর করা হয়েছে।

রিয়াদের বড় ভাই হৃদয় সরকার জানান, এ মাসের গত ২১ এপ্রিল থেকে আত্মীয়-স্বজনসহ অনেক জায়গায় পাগলের মতো খুঁজেছি রিয়াদকে। চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারীর ফেসবুকে তার ছোট ভাইয়ের ছবিসহ একটি পোস্ট দেখে ঐ এলাকার এক ব্যক্তির সাথে কথা বলে বিষয়টি জানতে পারি। আরো জানা যায়, রিয়াদ সরকার ৫ ভাই বোনের মধ্যে দ্বিতীয়। সে মানসিক বিকারগ্রস্ত।

এবিষয়ে রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী জানান, গত ২৬ এপ্রিল সোমবার ইউনিয়নের ১নং ওয়ার্ড রাড়ীরচর গ্রামে নিলাম খেয়াঘাটে ডাকাতিয়া নদীতে দুপুর বেলা কচুরিপানার সাথে ভাসমান অবস্থায় এ ছেলেটিকে লুঙ্গি ও গেঞ্জি পড়া জীবিত অবস্থায় উদ্ধার করে মোঃ শাহাজান বেপারী সহ বাড়ির অন্যান্য মানুষজন। ছেলেটি শারীরিকভাবে কিছুটা অসুস্থ ছিল। মোঃ শাহাজান বেপারী ব্যক্তিগতভাবে নিজের ঘরে রেখে ৩/৪ দিন যাবৎ ছেলেটিকে ঔষধ সেবন ও সেবাযত্ন করে আসছিল। ২৯ এপ্রিল বৃহস্পতিবার রাতে আমার ফেসবুক পোস্টের পর শুক্রবার সকালে রাড়িরচর পাটওয়ারী বাড়ির কাউছার আহম্মেদের সাথে ছেলেটির পরিবার যোগাযোগ করে আমার সাথে কথা বলে। পরে তাদেরকে থানায় আসতে বলি।

আর পড়তে পারেন