বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে মাস্ক না পড়ায় ২০১ জনকে ২৯ হাজার ৫৬০ টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৮, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাঁদপুর জেলা জুড়ে প্রশাসনের সাড়াশি অভিযানে মাস্ক না পড়ার কারণে ২০১ টি মামলায় ২০১ জনকে ২৯ হাজার ৫৬০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে চাঁদপুরে শতভাগ মাস্ক নিশ্চিতের জন্য জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের নির্দেশে মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল দশটা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলার ১১টি পয়েন্টে এই অভিযান পরিচালনা করা হয়।

এদিন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদি হাসান মানিক, উজ্জল হোসেন, মঞ্জুরুল মোর্শেদ ও আজিজুন্নাহার চাঁদপুর সদরের ৪টি পয়েন্টে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০৬ টি মামলায় ১০৬ জনকে ১৪ হাজার ৬৫০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও হাজীগঞ্জে ১৭ টি মামলায় ১৭ জনকে ৩ হাজার ১৬০ টাকা, কচুয়ায় ১৫ টি মামলায় ২ হাজার ৬০০ টাকা, শাহরাস্তিতে ১২ মামলায় ১ হাজার ৩০০ টাকা, ফরিদগঞ্জে ৯ মামলায় ৩ হাজার টাকা, মতলব উত্তরে ১২ মামলায় ১ হাজার ৯০০ টাকা, মতলব দক্ষিণে ১৯ মামলায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান উক্ত অভিযান গুলোর সার্বিক সমন্বয় ও মনিটরিং এর দায়িত্ব পালন করেন। এসময় পুলিশ প্রশাসন, আনসার, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক ও সাংবাদিকরা উক্ত কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন। তাছাড়া বিভিন্ন যানবাহনে ঘড় সধংশ, ঘড় ঢ়ধংংবহমবৎ সম্বলিত স্টিকার লাগানো হয়।

এ সময় তাদের সাথে মোবাইল কোর্ট পরিচালনা ও স্টিকার বিতরণে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান ও জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবকবৃন্দ। জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন