শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে হলুদ মরিচের গুড়ায় ইঁদুরের মল ও নোংরা পরিবেশে সেমাই তৈরি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০২৪
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং চাঁদপুর জেলা প্রশাসক এর সার্বিক নির্দেশনা মোতাবেক চাঁদপুর পুরাণ বাজারে অভিযান পরিচালনা করেছেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৫ মার্চ) চাঁদপুর পুরাণ বাজারের জীবন দে মিলে হলুদ ও মরিচের গুড়ার সাথে নিম্ন মানের হলুদ ও মরিচের গুড়া মেশানো এবং ভুট্টার গুড়া মেশানো অবস্থায় পাওয়া যায়। সেই সাথে হলুদ ও মরিচের গুড়ায় ইঁদুরের মল পাওয়ার অপরাধে প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই তৈরির অপরাধে সাইফুল ফুডকে ১০ হাজার টাকা সহ সর্বমোট ২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ মোতাবেক লঙ্ঘনজনিত অপরাধে ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন।

চাঁদপুর জেলা স্যানেটারী ইন্সপেক্টর, জেলা ক্যাব ও পুরাণ বাজার পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা উক্ত অভিযান পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন। এ অভিযান পরিচালনাকালে নূর হোসেন বলেন, ভবিষ্যতে যেন এরূপ অনৈতিক ও অযৌক্তিক কার্য থেকে বিরত থাকে তার জন্য আইনগত হুশিয়ারি করা হয়। সেই সাথে যেসব প্রতিষ্ঠান আইন মেনে ব্যবসা করছে মূল্য তালিকা প্রদর্শন করছে তাদেরকে ধন্যবাদ জানানো হয়েছে এবং আইন মেনে ব্যবসা পরিচালনা অব্যাহত রাখার জন্য উৎসাহিত করা হয়েছে। অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক উর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তর চাঁদপুর এর অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন