রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ভোট নিয়ে শংকা ও আতংক, স্বতন্ত্র প্রার্থীর ৪০ নির্বাচনী এজেন্টের নামে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৬, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:
বির্তকিত নির্বাচনের পথে এগুচ্ছে কুমিল্লা -৭ (চান্দিনা) সংসদীয় আসনের নির্বাচন। সুষ্ঠু ভোটের কোন লেশমাত্র নেই এই আসনে।অথচ জেলার বাকি ১০টি আসনে বেশ সুষ্ঠু ভোটের পরিবেশ বিরাজ করছে। প্রচারণা শুরু হওয়ার পর নির্বাচনের আগের রাত পর্যন্ত স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মী ও এজেন্টদের উপর প্রায় ৪০টি হামলার হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় স্বতন্ত্র প্রার্থীর অন্তত ৭৫ জন নেতাকর্মী রক্তাক্ত আহত হয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্টসহ ৪০ জন এজেন্টের নামে মামলা দেয়া হয়েছে।এসব এজেন্টদের বাড়িতে বাড়িতে হুমকি প্রর্দশন করছ থানা পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

এমন অভিযোগ এনে শনিবার (৬ জানুয়ারি) বিকেলে চান্দিনায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী (ঈগল) মুনতাকিম আশরাফ টিটু।

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর এই আসনের নৌকা প্রতীকের প্রার্থী ডাক্তার প্রাণ গোপাল দত্তের নেতাকর্মীদের আমার আমার সমর্থক ও তাদের বাড়ি করে প্রায় ৪০ টি হামলার ঘটনা ঘটায়। এতে আমার প্রায় ৭৫ জন কর্মী মারাত্নক আহত হয়। অথচ তারা উল্টো আমাদের বিরুদ্ধে থানায় বিভিন্ন মিথ্যা অভিযোগ দায়ের করে। বিভিন্ন মাধ্যমে জানতে পারছি, তারা প্রায় ৪০ হাজার ভোট সিল মারবে যে কোনভাবে। ভোট চলাকালে আমার এজেন্টদের বের করে, কিংবা ভয় দেখিয়ে চুপ করে জাল ভোট মারবে।

সর্বশেষ গতকাল শুক্রবার রাতে থানায় দুটি মামলা করা হয়। এ দুটি মামলায় আমার প্রধান নির্বাচনী এজেন্ট কাজী ইয়াছিন আহম্মেদ অভিসহ ৪০ এজেন্টকে আসামি করা হয়। মামলায় আরো ৩০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়। এছাড়া আমাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে পুলিশ দিয়ে হয়রানি করা হচ্ছে। আমার নির্বাচনী কার্যালয়সহ আমার সমর্থিত বিভিন্ন ইউপি চেয়ারম্যান এর বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। তাদের এলাকা ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হচ্ছে। আজ বাড়েরা ইউনিয়ন ছাত্রলীগ নেতা রায়হানকে মারধর করে তার ৭ টি পোষা ছাগল নিয়ে গেছে নৌকার নেতাকর্মীরা।

এসব বিষয়ে নির্বাচন কমিশনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ প্রায় ৩০টি জমা দিয়েও কোন প্রতিকার পাইনি। নির্বাচন সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন তিনি।

তিনি আরো বলেন, ডাক্তার প্রাণ গোপাল চাচা তার পরাজয়ের ভয়ে এলাকায় হামলা মামলা সৃষ্টি করে মানুষকে ভয় দেখিয়ে পুনরায় জয় লাভের চেষ্টা করছেন।

এ বিষয়ে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ সনজুর মোর্শেদ জানান, হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় দুটি মামলা হয়েছে। কে এজেন্ট আমরা তো আর তাদের চিনিনা।

 

 

আর পড়তে পারেন