বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনার বিয়ে পাগল প্রতারক ফারুক’র স্ত্রী কন্যাদের মানবেতর জীবন যাপন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০১৮
news-image

 

স্টাফ রিপোটার:

কুমিল্লার চান্দিনা পৌর এলাকার মহারং এর মনু মিয়ার পুত্র বিয়ে পাগল প্রতারক ফারুক হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্ত্রী ও দুই কন্যা। বাবার অপকর্ম ও অবহেলার কারণে নানার বাড়িতে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে আন্জুমারা আক্তার ফাহিমা(১০)আরিফা আক্তার ফাতেমা(৩)কে।

কুমিল্লার বিজ্ঞ সহকারী জজ ও পারিবারিক আদালতে দেওয়া অভিযোগের প্রেক্ষিতে জনাযায়,পৌর এলাকার মহারং গ্রামের ইসমাইল’র মেয়ে ইয়াসমিন কে ২০০৭ এ ৮০ হাজার টাকার দেন মোহরে বিয়ে করেন একই গ্রামের মনু মিয়ার পুত্র বিয়ে পাগল প্রতারক ফারুক হোসেন।

ইসমাইল মেয়ের সুখ শান্তির কথা চিন্তা করে স্বর্ণালংকার,আসবাবপত্রসহ নগত টাকা দিয়েছিল বিয়েতে। ফারুক-ইয়াসমিন দম্পতি’র ঘরে আসে দুই জন ফুট ফুটে কন্যা (ফাহিমা-ফাতেমা) সন্তান। এক সময় ফারুক গোপনে একাধিক বিয়ে করেন এবং ইয়াসমিন ‘র বাবার কাছ থেকে টাকা আনার চাপ সৃষ্টি শুরু করেন। প্রায়ই ইয়াসমিনকে অযথা মারধর শুরু করেন। টাকা দিতে অপারগতায় ফারুক ইয়াসমিনকে মারধর করে গালা চেপে হত্যার চেষ্টাকরে এবং দুই কন্যাসহ বাড়ি থেকে বের করে দেয়। ইয়াসমিনকে তার বাবা ইসমাইল চিকিৎসা শেষে এলাকার গন্যমান্যদের বিষয়টি জানালে মিল মীমাংসার উদ্দেশ্যে দরবার বসেন।

উক্ত দরবারে ইয়াসমিনকে দুই কন্যাসহ ফারুকের পরিবারে নিয়ে যাওয়ার অনুরোধ করলে ফারুক সাফ জানিয়ে দেয় ২ লক্ষ টাকা না দিলে ওদের আর নিবে না। গন্যমান্যদের মাধ্যমে আপোষের চেষ্টায় ব্যার্থ হয়ে আদালতের শরণাপন্ন হন ইয়ামিন।

উল্লেখ্য ফারুকের বিরুদ্ধে ইতিপূর্বে যৌতক মামলা হয়েছিল তখন আদালতের মাধ্যমে আপোষ মিমাংসা হয়েছিল। ইয়াসমিনকে ছাড়াও ফারুক বিভিন্ন স্থানে আরো তিনটি বিয়ে করেছেন। বর্তমানে চতুর্থ স্ত্রিকে নিয়ে কুমিল্লার লাকসামে বসবাব করেন। ফারুক ইয়াসমিনের পরিবার থেকে বিদেশ যাওয়ার কথা বলে ২লক্ষ ২০ হাজার টাকা নিয়ে আর ফেরত দেয়নি। ইয়াসমিন’র খালার নিকট থেকে চেকের মাধ্যমে টাকা নিয়ে না দেওয়ার কারণেও আদালতে আরেকটি মামলা চলছে।

স্থানীয়ার জানান ফারুকের বড় ভাইও একাধিক বিয়ে করেছেন। চাচা রুহুল আমিনের সেল্টারেই ফারুকরা এই অপকর্ম করার সাহস পাচ্ছেন। ফারুকের বিরুদ্ধে একাধিক মামলা চলছে। সব কটি মামলার তদারকি করছেন চাচা রুহুল আমিন।

আর পড়তে পারেন