শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদের জামিন আবারও নামঞ্জুর

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৯, ২০২২
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ কর্মীর উপর গুলি করে আহত করার ঘটনায় সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন ও রিমান্ড নামঞ্জুর করেছে আদালত।

রবিবার (২৯ মে) দুপুরে কুমিল্লা বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭ এ ড. রেদোয়ান আহমেদের জামিনের আবেদন করেন তাঁর পক্ষের আইনজীবীরা।

এসময় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিক জামিন আবেদন নামঞ্জুর করেন। এছাড়াও বাদীপক্ষ ড.রেদোয়ান আহমেদ এর রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড আবেদনও নামঞ্জুর করেন।

এর আগে ২৪ মে জেলা জজ আদালত থেকেও জামিন পাননি সাবেক ওই প্রতিমন্ত্রী।

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন জানান, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের প্রোগ্রামে ড. রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশ্যে অতর্কিত ভাবে গুলি চালান। আমরা বিজ্ঞ আদালত আমরা জামিনের বিরোধীতা করে বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছি। বিজ্ঞ আদালত আমাদের যুক্তি-তর্ক আমলে নিয়ে রেদোয়ান আহমেদ এর জামিন নামঞ্জুর করেন।

আসামী পক্ষের আইনজীবী তৌহিদুল ইসলাম বাবু জানান, আমরা জামিন আবেদনের পাশাপাশি রিমান্ড আবেদন বাতিলের আবেদন করি। বিজ্ঞ আদালত রিমান্ড ও জামিন বাতিল করেন।

প্রসঙ্গত, সোমবার (৯ মে) বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে শুরু করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতাদের সাথে কথা হয়। এসময় স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ একই স্থানে এলডিপি’র প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবেন না বলে জানান। এসময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় কোন এক ছাত্রলীগ কর্মীরা রেদোয়ান আহমেদ এর গাড়িতে তরমুজ দিয়ে ঢিল ছুড়ে। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন।

আর পড়তে পারেন