শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনগণ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৯, ২০১৮
news-image

সাকিব আল হেলাল।।
একদিন দুইদিন নয়, লাগাতার লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে জনগণ। কুমিল্লা পল্লীবিদ্যুৎ সমিতি চান্দিনা-১এর গ্রাহকদের লোডশেডিংয়ের ভোগান্তি দিনের পর দিন বেড়েই চলছে। প্রতিদিন লোডশেডিংয়ের মাত্রা পূর্বের সকল রেকর্ডকেও ছাড়িয়ে যাচ্ছে। প্রতিদিন সকাল বিকাল রাত লোডশেডিং হয়েই যাচ্ছে । সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কতবার যে লোডশেডিং হয় তার হিসাব নাই। এমনকি সন্ধ্যার পর বিদ্যুৎ আসলেও চলে গভীর রাত পর্যন্ত লুকোচুরি খেলা। দিনে রাতে গড়ে ৫-৬ ঘন্টার বেশি বিদ্যুৎ পাওয়া যায় না ।

সারা বিশ্ব যখন ফুটবল বিশ্বকাপ নিয়ে উন্মাদনা শেষ নেই সেখানে চান্দিনা পল্লী বিদ্যুতের গ্রাহকদের আফসোস ছাড়া আর কিছু করার থাকে না।বিশ্বকাপের ৯০ মিনিটের খেলা দেখার সময় কয়েকবার লোডশেডিংয়ের শিকার হতে হয় ফুটবল প্রেমী দর্শকদের। এবারের বিশ্বকাপে অতিরিক্ত লোডশেডিংয়ের কারনে দর্শকরা প্রিয় দলের খেলা দেখতে না পেরে ক্ষুদ্ধ চান্দিনা পল্লীবিদ্যুতের উপর।

চান্দিনা পল্লী বিদ্যুতের আওতাধীন চান্দিনা ও বরুড়ার ৩০ টির অধিক গ্রাম লোডশেডিংয়ের অত্যাচারে অতিষ্ঠ। এর মধ্য বগাবাড়িয়া, কেমতলী, গোয়ালিয়া, হাজিপাড়া, দেওয়ানগর, আদমসার, শাহাপুর, শীতলপুর, বরকইট, খিরাসার, মুইরারা, ভৈশকলা, তেওনাই, তাম্বুলিয়া, মধ্যমতলা, রামমোহন, এবদারপুর, ফকিরাবাজার, জালালপুর, লতিফপুর, রহিমপুর, খোশবাস, বাশতলীসহ আরো অনেক গ্রামের জনগণ রাত দিন লোডশেডিংয়ের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে।

উক্ত গ্রামের গ্রাহকদের সাথে কথা হলে তারা বলেন,”সেই বিশ বছর আগে যে লোডশেডিং দেখতেছি বর্তমান ডিজিটাল যুগে এসেও দেখতেছি তারচেয়ে বেশি লোডশেডিং। কোন একসময় বিদ্যুৎ না থাকলেও চলা যেত কিন্তু এখন প্রতিটা কাজে বিদ্যুতের প্রয়োজন পড়ে। এখন যদি এ ধরনের লোডশেডিং হয় তা খুবই দুঃখজনক। তাছাড়া বিশ্বকাপ চলাকালিন সময় এমন লোডশেডিং সত্যিই আমাদের জন্য হতাশাজনক। তারা আরো বলেন,এভাবে লোডশেডিং চলতে থাকলে আমরা বিদ্যুৎ অফিসের সামনে মানববন্ধন করে তার প্রতিবাদ করা ছাড়া কোন উপায় দেখতেছি না”।
এ ব্যাপারে চান্দিনা পল্লীবিদ্যুতের অভিযোগ কেন্দ্রে কথা হলে তারা বলেন, আমাদের এলাকা বিশাল, বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহের ব্যালেন্স করার জন্য ওভারলোডের কারনে ঘনঘন লোডশেডিং। আমরা চেষ্টা করছি খুব দ্রুত এই সমস্যা সমাধানের ”।

আর পড়তে পারেন