শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান,দুই ডায়াগনষ্টিক সেন্টারকে ১লক্ষ টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০১৮
news-image

 

শরীফুল ইসলাম,চান্দিনা:

কুমিল্লার চান্দিনায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও অপরিছন্ন পরিবেশে স্বাস্থ্য সেবা প্রদান করায় দুইটি ডায়াগনষ্টিক সেন্টারকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৫ মে) দুপুরে চান্দিনা উপজেলার নবাবপুর বাজারে সরকার ডায়াগনষ্টিক সেন্টার ও মা ডায়াগনষ্টিক সেন্টারকে ৫০হাজার টাকা করে মোট ১লক্ষ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া ওই দুইটি ডায়গনষ্টিক সেন্টারের প্যাথলজি বিভাগ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তুষার আহমদ ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসিমা আকতার উপস্থিত ছিলেন এবং চান্দিনা থানা পুলিশ ভ্রাম্যমান আদালতে সহযোগিতা করেন। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তুষার আহমেদ জানান, ডায়গনষ্টিক সেন্টারে মেয়াদ উক্তীর্ন ওষুধ ও পরিষ্কার পরিছন্ন না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২২ ধারায় জরিমানা এবং প্যাথলজি সেন্টার পরিচালনা নীতিমালা অনুযায়ী মান সম্মত না হওয়ায় প্যাথলজি সাময়িক বন্ধ করা হয়েছে। তারা জেলা সিভিল সার্জন থেকে ছাড়পত্র নিয়ে ওই সব ডায়গনষ্টিক সেন্টার চালু করতে পারবে বলেও জানান ভ্রাম্যমান আদালত।

আর পড়তে পারেন