সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের সাজা বাতিলের দাবিতে উপজেলা এলডিপি’র প্রতিবাদ সভা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৬, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি’র মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদ এর বিরুদ্ধে ঢাকা বিশেষ জজ আদালত-২ যে রায় দিয়েছে তা বাতিল এর দাবিতে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করে চান্দিনা উপজেলা এলডিপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে গত সোমবার (১৪ আগস্ট) ঢাকা বিশেষ জজ আদালত-২ এর বিচারক আখতারুজ্জামান ২০০৭ সালে দুর্নীতি দমন কমিশন দুদক এর দায়ের করা একটি মামলায় সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদ এর ৩ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ লাখ টাকা অর্থদন্ডের রায় দেন। ওই রায়কে ফরমায়েশি রায় এবং সরকারের আবারও একতরফা নির্বাচনের পায়তারার অংশ দাবি করেন এলডিপি নেতাকর্মীরা।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে উপজেলার মহিচাইলে অবস্থিত শহীদ জিয়াউর রহমান কলেজ মিলনায়তনে চান্দিনা উপজেলা এলডিপি’র সভাপতি একেএম শামসুল হক মাস্টার এর সভাপতিত্বে ওই প্রতিবাদ সভা হয়।

নেতাকর্মীরা দাবি করেন- ‘মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল একটি বেসরকারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠাকাল থেকে ২০০৪ সাল পর্যন্ত এই প্রতিষ্ঠানটি সরকারের কোন প্রতিষ্ঠান হিসেবে নিবন্ধিতও ছিল না। সুতরাং ড. রেদোয়ান আহমেদ বেসরকারি প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল কর্তৃক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। এক্ষেত্রে দন্ডবিধির ৪০৯ ধারা বা দুদক আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা প্রযোজ্য নয়। সরকারিভাবে নিয়োজিত কোন ব্যক্তি বা গোষ্ঠী ছাড়া কারো বিরুদ্ধে এই দন্ডবিধিতে অভিযোগ আনা আইনসম্মত নয়।’

এলডিপি নেতাকর্মীরা দাবি করেন- ‘সেনা সমর্থিত ওয়ান ইলিভেন সরকার দেশের প্রায় সব রাজনৈতিক দলের প্রথম সারির নেতাকর্মীসহ দলীয় প্রধানদের বিরুদ্ধে মামলা দিয়েছিল। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর তাদের দলীয় নেতা কর্মীদের মামলা প্রত্যাহার করলেও কণ্ঠরোধ করতে বিএনপি ও এলডিপিসহ অন্যান্য বিরোধী রাজনৈতিক দলের নেতা কর্মীদের মামলা প্রত্যাহার করেনি।’

তারা রেদোয়ান আহমেদের বিরুদ্ধে সাজার রায়ের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ওই মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

প্রতিবাদ সভায় বক্তৃতা করেন- চান্দিনা উপজেলা এলডিপি’র সভাপতি ও সাবেক চেয়ারম্যান একেএম শামসুল হক মাস্টার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু তাহের, সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান শাহজাহান সিরাজ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা গণতান্ত্রিক যুবদল সভাপতি প্রভাষক সাইফুল ইসলাম বাবর, সাধারণ সম্পাদক রাজীব আহমেদ ভূইয়া, উপজেলা গণতান্ত্রিক কৃষকদল সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন ভূইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুব এলাহী, উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবকদল সভাপতি মো. সাখাওয়াত হোসেন সাক্কু, সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম, উপজেলা গণতান্ত্রিক ছাত্রদল সভাপতি মোজাম্মেল হক ভূইয়া, সাধারণ সম্পাদক সিদরাতুল মুন্সী প্রমুখ। এসময় এলডিপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন