শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নে বসতজমি দখলের লক্ষ্যে হামলা-ভাংচুর

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

বসতজমি দখলের লক্ষ্যে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের দক্ষিণ যাত্রাপুর গ্রামের মুন্সী জুনাব আলীর ছেলে মোমিনুল ইসলামের বাড়িঘরে হামলা করেছে স্থানীয় বাহারুল আলম ও তার লোকজন।

এলাকার সুত্রমতে জানা যায়, মোমিনুল ইসলামদের ক্রয় কৃত সম্পত্তি জোর করে দখল করতে চাইছে একই এলাকার সফিকুর রহমানের পুত্র বাহারুল আলমের নেতৃত্বে আয়ূব আলী, কেফায়েত উল্লাহ, তৌহিদ, মাহবুবুর রহমান, রুহুল আমিন, খলিল, আবুল কালাম ও শাহীনসহ আরো অনেকে।

জানা যায়, ইউনিয়ন পর্যায়ে এ সম্পত্তি নিয়ে বিরোধের বিচার করেন ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন। বিচারে স্থানীয় স্বাক্ষ্য প্রমাণ যাচাই করে মোমিনুল ইসলামদের পক্ষে রায় দেয় কাশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন। কিন্তু এ রায় না মেনে বাহারুল আলমের নেতৃত্বে তার লোকজন মোমিনুলদের বাড়িঘর হামলা করে । এ সময় ফসলী জমির ফসল নষ্ট করে এবং জোর করে জায়গা জবর দখল করে নেয়। পরে তারাই আবার থানায় মামলা করে মোমিনুল ইসলামদের বিরুদ্ধে। বর্তমানে প্রাণনাশের আতংকে তারা বাড়িঘর ছেড়ে পথে পথে ঘুরছেন।

মোমিনুল ইসলাম জানান, বাহারুল আলমরা আমার প্রায় ৩৩ শতক জায়গা গায়ের জোরে দখল করার চেষ্টা করতেছে । আমাদের জমিতে আমরা যেতে পারি না। বাড়ি থেকে বের হয়ে চলাচলও করতে পারি না তাদের ভয়ে। তারা প্রশাসন , সামাজিক বিচারও মানে না। তারা আমার বাড়িতেও হামলা করে ভাংচুর করেছে।

এ বিষয়ে কাশিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন জানান,আমি সামাজিকভাবে বসে চেষ্টা করেছি বিষয়টি মিমাংসা করার। কিন্তু বাহারুল আলম ও তার লোকজন সামাজিক বিচার মানেনি।

আর পড়তে পারেন