রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডাঙ্কিতে যে নতুনত্ব নিয়ে আসছেন শাহরুখ খান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

এ বছর বলিউড অভিনেতা শাহরুখ খানকে একাধিক ছবিতে দেখা গেছে। তাই বলা হয় ২০২৩ ‘বাদশার’ বছর। ‘পাঠান’-এর হাত ধরে লকডাউন পরবর্তী সময়ে অক্সিজেন পেয়েছে বলিউডের বক্স অফিস। হাজার কোটি টাকার বেশি ব্যবসা করেছে ‘পাঠান’।

‘পাঠানের’ পর ‘জওয়ানেও’সাফল্য পান তিনি। ‘পাঠানে’ সিক্রেট এজেন্টের চরিত্রের পর ‘জওয়ানে’ অ্যাকশন হিরোর ভূমিকায় দেখা যায় শাহরুখকে। পরের ছবি ‘ডাঙ্কিতে’ নাকি সেনার পোশাকে দেখা যাবে ‘বাদশাকে’।

প্রথমবারের মতো বলিউড পরিচালক রাজকুমার হিরানি এবং শাহরুখ একত্রে কাজ করেছেন। রাজকুমার হিরানি সব সময় একটু অন্য ধরনের ছবি করেন। তার ছবিতে কমেডি যেমন থাকে, তেমন সেই কমেডির ছলেই দেওয়া হয় কঠিন বার্তা। ‘মুন্না ভাই এমবিবিএস’ থেকে শুরু করে ‘পিকে’ হোক বা ‘শালা খড়ুস’ কিংবা ‘থ্রি ইডিয়েটস’ সবটাতেই একদম অন্য রকম একটা ছাপ আছে পরিচালকের ছবিতে। শাহরুখের সঙ্গে এতদিন তিনি কাজ করেননি, কারণ শাহরুখের মতো চরিত্র তিনি ভাবেননি।

আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়েছে- রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’ ছবিতে নতুন রূপে ধরা দেবেন শাহরুখ। ‘জওয়ান’ এবং ‘পাঠান’— দুই ছবিতেই অ্যাকশন রূপে বড়পর্দায় হাজির হয়েছিলেন শাহরুখ। তবে এই ছবিতে তিনি কিন্তু দিক পরিবর্তন করেছেন। ‘ডাঙ্কি’ যে পুরোপুরি কমেডি ছবি হতে চলেছে, তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রের নাম হার্ডি। ছবির প্রেক্ষাপট পাঞ্জাব এবং অভিভাসন। সেখানে তরুণ প্রজন্মের মধ্যে উন্নত জীবনের আশায় লন্ডনে যাওয়ার প্রবণতাকে তুলে ধরা হয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রটি লন্ডনে যাওয়ার জন্য মরিয়া। বাদশার সঙ্গে এ সফরে রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল। বিশেষ চরিত্রে রয়েছেন বোমান ইরানি। সিনেমা বিশেষজ্ঞদের অনুমান এ ছবি বক্স অফিসে ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর মতোই সাফল্য পাবে।

আগামী ২১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের এ বছরের তৃতীয় ছবি ‘ডাঙ্কি’।