শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসকদের অবহেলায় ম্যারাডোনার মৃত্যু !

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৭, ২০২০
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুর জন্য তাঁর চিকিৎসাসেবায় নিয়োজিত কর্মীদের দিকে অভিযোগ তুলছেন তাঁর আইনজীবী মাতিয়াস মোরলা।

তিনি অভিযোগ করে বলেন, ম্যারাডোনার মৃত্যুর আগে ১২ ঘণ্টা ধরে তাঁর কাছে যাননি কোনো চিকিৎসক, অ্যাম্বুলেন্স আসতেও আধা ঘণ্টার মতো দেরি হয়েছে।

৩ নভেম্বর মস্তিষ্কে রক্তজমাট বাঁধায় ম্যারাডোনার একবার অস্ত্রোপচার হয়েছিল। সেখান থেকে সেরে ওঠার পর ম্যারাডোনার মাদকের নেশা কাটাতে ও সার্বিক দেখভালের জন্য তাঁকে নিয়ে যাওয়া হয় বুয়েনস এইরেসের সান আন্দ্রেসে এক ব্যক্তিগত ক্লিনিকে। সেখানে ম্যারাডোনার দু-তিনজন আত্মীয় আর চিকিৎসক-নার্সরাই ছিলেন শেষ কয়েক দিনে ম্যারাডোনার সার্বক্ষণিক সঙ্গী। কিন্তু সেই চিকিৎসকেরাই ম্যারাডোনাকে ‘একা’ রেখেছেন বলে অভিযোগ করছেন মোরলা।

‘আজ দিনটা অনেক কষ্ট, ব্যথা আর স্মৃতিকাতরতার। আমার বন্ধুর বিদায়ের কষ্টটা অনুভব করছি আমি, শেষ দিন পর্যন্ত যাঁর প্রতি আমার সমর্থন ও বিশ্বস্ততা অটুট ছিল’ এভাবেই বলছিলেন মোরলা।

তাঁর অভিযোগ, এটা অবিশ্বাস্য যে ১২ ঘণ্টা আমার বন্ধুকে কেউ দেখতে যায়নি, কিংবা কোনো স্বাস্থ্য কর্মকর্তা তাঁর আশপাশে ছিল না। অ্যাম্বুলেন্স আসতেও আধা ঘণ্টার বেশি সময় লেগেছে, যেটা শাস্তিযোগ্য নির্বুদ্ধিতা।

এই মোরলা নিজেও বিতর্কের উর্ধ্বে নয়। ২০১৮ সালে ম্যারাডোনার সাবেক স্ত্রী ক্লদিয়া ভিয়াফোন ও দুই মেয়ে দালমা ও জিয়ান্নিনার বিরুদ্ধে ম্যারাডোনার সম্পত্তি চুরির অভিযোগ এনেছিলেন মোরলা। তখন থেকেই ম্যারাডোনার সেই স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে বনিবনা নেই এ আইনজীবীর। প্রেসিডেন্টের বাসভবনে ম্যারাডোনাকে শেষ দর্শনে এসে এক দর্শক ‘মোরলা হত্যাকারী’ বলে বেশ কয়েকবার চিৎকার করে ওঠেন বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।