বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চুমুতে নারী রোগ সারানোর দাবি করা ‘চুমু বাবা’ গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ভারতের অন্ধ্রপ্রদেশের কডাপ্পা জেলায় ‘চুমু বাবা’ বলে পরিচিত এক গুরুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে কডাপ্পা জেলার আয়াপ্পা মন্দিরের পেছনে একটি ঘর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে সুভাষ রেড্ডি নামে তাঁর এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে। মন্দিরের পেছনের ওই ঘরে বসেই তিনি ভক্তদের জড়িয়ে ধরে চুমু দিয়ে আশীর্বাদ করতেন।

গতকাল শুক্রবার চুমু বাবাকে আদালতে হাজির করা হলে আদালত তাঁকে বিচার বিভাগীয় হেফাজতে রেখে মানসিক চিকিৎসা করানোর সুপারিশ করেছেন।

পুলিশ জানায়, ভক্তদের যেকোনো সমস্যায় চুমু বাবাকে ভক্তদের পাশে পাওয়া যেত। কোনো রোগ বা অন্য কোনো সমস্যা নিয়ে কোনো নারী তাঁর কাছে গেলে তিনি তাঁকে জড়িয়ে ধরে চুমু দিতেন। আর এই চুমুতেই সেই রোগ বা সমস্যার সমাধান হবে বলে দাবি করতেন তিনি।

কিন্তু পুরুষদের বেলায় ছিল তাঁর ভিন্ন পদ্ধতি। নারীদের জড়িয়ে ধরে চুমু দিলেও পুরুষদের সমস্যায় শুধু একটি লেবু দিয়েই তাঁদের বিদায় করে দিতেন। আর তাঁর এসব কাজের প্রচার করতেন সুভাষ রেড্ডি।

চুমু বাবার এই ভণ্ডামি নিয়ে স্থানীয় লোকজন অভিযোগ করার পর একটি টেলিভিশন চ্যানেলে নারী ভক্তদের জড়িয়ে ধরা ও চুমু দেওয়ার দৃশ্য প্রচার করা হয়। এরপরই অভিযান চালিয়ে ওই ভণ্ড চুমু বাবাকে গ্রেপ্তার করা হয়।

নাম তার রামপ্রকাশ চৌহান। কিন্তু সেই নাম বদলে নিজেই নিজের নাম রেখেছিলেন ‘চুমু বাবা’। নিজেকে দেবতা ‘বিষ্ণু’র আশীর্বাদপ্রাপ্ত বলে দাবি করেন তিনি। এই বাবার দাবি, বিষ্ণুর মহান কৃপায় তার ‘চমৎকারী চুম্বনে’ নারীদের শারীরিক-মানসিক সব রোগ সারাতে পারেন তিনি। মেটাতে পারেন দাম্পত্য সমস্যা।

শুধু তাই নয়, নিজেকে তিনি মেয়েদের সমস্যা মেটানোর ‘জাদুকর’ হিসেবে দাবি করে খুলে বসেছিলেন আশ্রম। সেই আশ্রমে আসতেন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে নারী ভক্ত। উদ্দেশ্য চুমু বাবার চুম্বনে নিজেদের রোগ-বালাই সারানো।

তবে এ বাবাকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে ভারতের আসাম প্রদেশের মরিগাঁও পুলিশ। মধ্য আসামের মরিগাঁও জেলার ভরালটুপ গ্রামে আশ্রম খুলেছিলেন তিনি। এক মাসে নিজ বাড়িতে খোলা তার এই আশ্রমে আসতেন প্রত্যন্ত গ্রামাঞ্চলের নারী ও তরুণীরা।
গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছিল তার খ্যাতি। আসামের এই এলাকায় শতাব্দি প্রাচীন কাল থেকে কুসংস্কারে বিশ্বাসী মানুষের সংখ্যা অন্যান্য রাজ্যের চেয়ে একটু বেশি। সেই সুযোগ লুফে নিয়েছিলেন চুমুবাবা।

চুমু বাবা ওরফে রামপ্রকাশ চৌহানের এই ঐশ্বরিক ক্ষমতা গ্রামে ছড়াতে সহায়তা করেছেন তার মা। পুলিশ আসামের এই বাবার মাকেও জিজ্ঞাসবাদ করেছে।

সম্প্রতি প্রতারক এই বাবার বিরুদ্ধে অভিযোগ উঠে যে, ঐশ্বরিক চুম্বনে রোগ সারানোর নামে নারীদের জড়িয়ে ধরে তিনি চুমু দিতেন; যা শালীনতার সব সীমা ছাড়িয়ে যায়। স্থানীয় কয়েকটি টেলিভিশন চ্যানেলে বাবার এই অদ্ভূত চুম্বনের আড়ালে যৌন-লালসা চরিতার্থ করার অভিযোগ নিয়ে খবর প্রকাশ হয়।

খবরে দেখানো হয় গোপনে ধারণ করা চুমু বাবার চুমুর দৃশ্য। গণমাধ্যমে এই খবর দেখেই নড়েচড়ে বসে মরিগাঁও জেলা পুলিশ। আর তাতেই বাবার হাতে পড়ে হাতকড়া; আশ্রয় হয় কারাগারে।

আর পড়তে পারেন