বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লন্ডনে কোমায় থাকা স্ত্রীর কাছ থেকে নওয়াজের অশ্রুসিক্ত বিদায়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৩, ২০১৮
news-image

ডেস্ক রিপোর্ট :

গ্রেফতার হবেন জেনেও পাকিস্তানের পথে রওনা দিয়েছেন নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম। লন্ডন থেকে রওনা দেওয়ার আগে পরিবারের সদস্যদের বিদায় জানানোর কয়েকটি ছবি প্রকাশ করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

টুইটারে এক পাকিস্তানি সাংবাদিকের শেয়ার করা ছবিতে দেখা যায়, নওয়াজ শরিফ ও মেয়ে মরিয়ম লন্ডনের একটি হাসপাতালে কোমায় থাকা কুলসুম নওয়াজের কাছ থেকে অশ্রুসিক্ত বিদায় নিচ্ছেন। এসময় নওয়াজ হাত রাখেন স্ত্রীর কপালে। ছবিটি বিমানবন্দরে রওনা হওয়ার কয়েক ঘণ্টা আগে তোলা।

চিকিৎসকরা জানিয়েছেন, কুলসুম নওয়াজের শারীরিক অবস্থা এখন খুবই ক্রিটিক্যাল। তিনি এখন লন্ডনের হার্লি স্ট্রিট ক্লিনিকে চিকিৎসাধীন আছেন। প্রায় মাসখানেক ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

সন্তানদের বিদায় জানাচ্ছেন মরিয়ম নওয়াজ।টুইটারে মরিয়ম শরিফের শেয়ার করা একটি ছবিতে দেখা যায়, নিজের ছেলে-মেয়েদের কাছ থেকে বিদায় নিচ্ছেন। তারা একে অপরকে আলিঙ্গন করে রেখেন।

এই ছবিতে মরিয়ম লিখেছেন, ভবিষ্যতে অত্যাচারের সম্মুখে সাহস ধরে রাখতে বলেছি আমার সন্তানদের। তারপরেও, বাবা মায়ের কাছে সন্তানরা সবসময়ই শিশুর মতো। বড় হয়ে উঠলেও তাদের বিদায় জানানো কঠিন।

দুর্নীতির দায়ে পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রীকে ১০ বছরের কারাদণ্ড এবং তার মেয়ে মরিয়ম শরিফকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির জবাবদিহি আদালত। পাশাপাশি নওয়াজকে ৮০ লাখ ব্রিটিশ পাউন্ড ও মরিয়মকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড জরিমানা করা হয়। নওয়াজের বিরুদ্ধে বিচারাধীন চারটি মামলার একটির রায় ঘোষণায় এ আদেশ দেওয়া হয়। মামলাটিতে তার মালিকানায় লন্ডনের অভিজাত ভবনে অ্যাপার্টমেন্ট থাকার অভিযোগ করা হয়।

গত বছর পানামা পেপারস কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে প্রধানমন্ত্রীর পদ হারান নওয়াজ।

পানামা ভিত্তিক ল’ফার্ম মোসাক ফনসেকা থেকে ১১.৫ মিলিয়ন নথি ইন্টারনেটে ফাঁস হয়। এর ফলে বিশ্বের ক্ষমতাধর এবং নামকরা সব রাজনীতিবিদ, ব্যবসায়ী, তারকা ও অপরাধীদের আর্থিক কেলেঙ্কারির কথা প্রকাশ্যে আসে। ফাঁস হওয়া এসব তথ্য ‘পানামা পেপারস কেলেঙ্কারি’ নামে পরিচিতি পায়।

পানামা পেপারস কেলেঙ্কারির মাধ্যমে নওয়াজ শরিফের সন্তানদের সঙ্গে অফশোর কোম্পানির যোগাসাজশ প্রকাশ হয়ে পড়ে। এই কোম্পানিগুলোর মাধ্যমেই আভেনফিল্ড হাউজে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট ক্রয়সহ বিভিন্ন খাতে অবৈধ উপায়ে অর্থ লেনদেন করার অভিযোগ ওঠে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে নওয়াজ শরিফকে রাজনৈতিক দলের নেতৃত্ব দানের অযোগ্য ঘোষণা করেন পাকিস্তানের সুপ্রিম কোর্ট। এর ফলে নিজ দল পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল) প্রধানের পদ থেকেও তিনি চ্যুত হন।

সূত্রঃ বাংলানিউজ

আর পড়তে পারেন