রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চুরি করতে এসে ধরা পড়লে শাস্তি পেলেন ৮ লিটার ‘সেভেন আপ’ পান করা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

সাধারণত চুরি করতে গিয়ে ধরা পড়লে চোরের কপালে জোটে বেদম মারধর। কখনো বা পিটুনিতে প্রাণও হারাতে হয় চোরকে। কিন্তু এর বিপরীত একটি ঘটনা ঘটেছে নাটোরে। চোরকে ধরে মারধর অথবা পুলিশে দেয়ার পরিবর্তে তাদের কোমল পানীয় পান করানো হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে নাটোরের প্রাণকেন্দ্র কানাইখালী মহল্লার মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী শিউলি অটোজের মালিক আনিছুর রহমানের বাড়িতে ওই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, স্ত্রীকে নিয়ে আনিছুর রহমান তার শ্বশুরবাড়িতে শ্বশুরের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। বাড়িতে লোকজনের অনুপস্থিতি টের পেয়ে প্রথমে দুই চোর তাদের বাড়িতে প্রবেশ করে। এ সময় দুই চোর বাড়ির কিছু মালামাল তাদের বস্তায় পুরে নেয়। এক পর্যায়ে চুরির ঘটনাটি দেখে ফেলেন প্রতিবেশী। তারা এসে মালামালসহ দুই চোরকে ধরে ফেলেন।

এরপর তারা আনিছুর রহমানকে ফোনে বিষয়টি জানালে তিনি দুই চোরকে মারধর না করার অনুরোধ করেন। এমনকি তাদের কোনো কিছু দিয়ে না বাধার অনুরোধও করেন। এরপর আনিছুর রহমানের মেয়েও ঘটনাটি তার বাবাকে জানালে আনিছুর বলেন তুমি চোরদের কোমল পানীয় (সেভেন আপ) পান করাও আমি আসছি। এরপর আনিছুর বাড়িতে এসে দুই চোরের প্রত্যেককে চার লিটার করে মোট আট লিটার কোমল পানীয় পান করতে বাধ্য করেন। তা না হলে তাদেরকে পুলিশে তুলে দেয়া হবে বলে জানান।

আনিসুর রহমান জানায়, যেহেতু শুক্রবার তার শ্বশুরের মৃত্যুবার্ষিকী ছিল, তাই তিনি কাউকে আঘাত করবেন না বলে জানান। তাছাড়া তিনি কাউকে মারধর করাও পছন্দ করেন না বলেই ওই অভিনব শাস্তির ব্যবস্থা করেছেন। পরে চোরদের প্রত্যেককে চার লিটার করে আট লিটার কোমল পান পানীয় পান করানোর পর ছেড়ে দেন। বিষয়টি আশেপাশের মানুষ ভিডিও করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

আর পড়তে পারেন