শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে নারী সহ আন্তঃজেলা গরু চোর চক্রের ৩ সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০২৪
news-image

ফখরুদ্দীন ইমন:

কুমিল্লার চৌদ্দগ্রামে দিন-দুপুরে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় এক নারী সহ আন্তঃজেলা গরু চোর চক্রের তিন সদস্যকে হাতেনাতে আটক করেছে স্থানীয় জনতা। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে আটককৃতদেরকে থানা পুলিশের হাতে সোপর্দ করেছে স্থানীয়রা।

ঘটনাটি ঘটেছে উপজেলার আলকরা ইউনিয়নের শিলরী গ্রামে। এ ঘটনায় ভুক্তভোগী গরুর মালিক কৃষক মো: ইয়াছিন বাদী হয়ে আটটকৃত আন্তঃজেলা গরু চোরচক্রের ৩ সদস্যের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছেন। রোববার (১০ মার্চ) বিকালে তথ্যটি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা।

থানায় দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার আলকরা ইউনিয়নের শিলরী গ্রামের কৃষক মো: ইয়াছিন দীর্ঘদিন ধরে একই এলাকার সৌদিপ্রবাসী মো: মমিনুল ইসলামের মালিকীয় একটি গরু বর্গা নিয়ে লালনপালন করেন। গরুটি গত শনিবার সকাল সাড়ে দশটায় তিনি শিলরী লতিফিয়া দারুল উলুম নূরানী মাদরাসার মাঠে কাঁচা ঘাষ খাওয়ার জন্য বেঁধে রাখেন।

দুপুর আনুমানিক পৌঁনে দুই ঘটিকায় কুমিল্লা কোতয়ালীর ধর্মপুর এলাকার ফয়সাল আহমেদ জামাল, মাসুদুর রহমান, শারমিন আক্তার ও ফয়সালের স্ত্রী তামান্না আক্তার গরুটি সিএনজি চালিত অটো-রিকশায় (কুমিল্লা-থ-১৩-১০০৫) তুলে নিয়ে যাচ্ছে দেখে শিলরী গ্রামের রাজিয়া বেগম শোর-চিৎকার করে। তাৎক্ষণিক অজ্ঞাত এক মোটরসাইকেল চালক অটো-রিকশাটির পিছু নিয়ে ওই এলাকার লখীপুর ব্রিজের উপর গিয়ে স্থানীয় আরও কয়েকজন লোকের সহায়তায় গরু সহ তাদেরকে আটক করে।

এ সময় কৌশলে তামান্না আক্তার পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ। পরে উপস্থিত লোকজন ফয়সাল আহমেদ জামাল, মাসুদুর রহমান ও শারমিন আক্তারকে মারধর করে আটকে রাখে। খবর পেয়ে লখীপুর ব্রিজে গিয়ে গরুটি উদ্ধার করে ও আটককৃতদেরকে সিএনজি অটো-রিকশাসহ শিলরী লতিফিয়া মাদরাসা মাঠে আনা হয়।

পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করলে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান ঘটনাস্থলে পৌঁছে উদ্বারকৃত গরু, আটককৃত ৩ চোর সহ সিএনজি অটো-রিকশাটি পুলিশি হেফাজতে নেয়। এ ঘটনায় ভুক্তভোগি গরুর মালিক কর্তৃক থানায় মামলা দায়ের শেষে আটককৃতদেরকে রোববার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান বলেন, ‘স্থানীয় জনতা আটক করে ৯৯৯ ফোন করলে উপজেলার আলকরা ইউনিয়নের শিলরী গ্রামের লতিফিয়া মাদরাসা মাঠ থেকে নারী সহ আন্তঃজেলা গরু চোর চক্রের ৩ সদস্যকে আটক করা হয়। গরুর মালিক ইয়াছিন বাদি হয়ে আটককৃত চোরদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। রবিবার দুপরে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।’

আর পড়তে পারেন