রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই স্কুল শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ২৫

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১০, ২০২২
news-image

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে ফুটবল প্রীতি ম্যাচে হেরে এক স্কুলের শিক্ষার্থীদের ওপর হামলা করেছে অপর স্কুলের শিক্ষার্থীরা। এতে অন্তত ২০-২৫ জন শিক্ষার্থী আহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার পদুয়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, চৌদ্দগ্রাম উপজেলায় আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্ট চলছিল। গত বৃহস্পতিবার গুণবতী আল ফারাবী উচ্চ বিদ্যালয়ের সঙ্গে পদুয়া সুফিয়া রহমান উচ্চ বিদ্যালয়ের খেলা হয়। সেই ম্যাচে ১-০ গোলের ব্যবধানে গুণবতী আল ফারাবী উচ্চ বিদ্যালয় একাদশ পদুয়া সুফিয়া রহমান উচ্চ বিদ্যালয় একাদশকে পরাজিত করে। এতে ক্ষুব্ধ হয় পদুয়া সুফিয়া রহমান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার বিকালে উপজেলার গুণবতী আল ফারাবী উচ্চ বিদ্যালয় একাদশ বনাম মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ শেষে সন্ধ্যায় যমুনা বাসে করে গুণবতী ফিরে যাওয়ার সময় পদুয়া রাস্তার মাথায় এলে পদুয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা অতর্কিত হামলা চালায়। এতে ২০-২৫ জন ছাত্র আহত হয়। তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।

গুণবতী আল ফারাবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বাবুল বলেন, আমি এ ঘটনার বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার ও ইউপি চেয়ারম্যানকে জানিয়েছি। তারা কী ব্যবস্থা গ্রহণ করেন দেখি।

পদুয়া সুফিয়া রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল হক বলেন, যে ঘটনাটি ঘটেছে এটি খুবই ন্যক্কারজনক। খেলার দিন কোনো গণ্ডগোল হলো না, পরদিন কেন হামলা করতে যাবে? বিষয়টি রহস্যজনক। আগামী রোববার খোলার দিন স্কুলে গিয়ে সকল ছাত্রদের ডেকে ঘটনার বিষয়ে জানব। স্কুলের কেউ এ হামলায় জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

চৌদ্দগ্রাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ তৈয়ব হোসেন বলেন, আমাকে গুণবতী আল ফারাবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি জানিয়েছেন। আমি পদুয়া স্কুলের প্রধান শিক্ষক এবং সভাপতির সঙ্গে কথা বলেছি, ঘটনা যে কেউ ঘটাক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন