শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রাম পৌর নির্বাচনে বিএনপি’র মনোনয়ন দৌড়ে এগিয়ে জিএম তাহের পলাশী

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

আসন্ন চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নৌকার মাঝি নির্ধারণ করলেও রাজপথের বিরোধী দল বিএনপি এখনো ধানের শীষের প্রার্থী নির্ধারণ করতে পারেনি। একাধিক প্রার্থী মাঠে থাকায় মুলত প্রার্থী নির্ধারনে সমস্যা হচ্ছে বলে জানায় বিএনপি’র একটি পক্ষ। ধানের শীষ প্রতীকে মনোনয়ন চেয়েছিলেন পৌর বিএনপি’র আহবায়ক জিএম তাহের পলাশী, সদস্য সচিব হারূনুর রশিদ, উপজেলা কৃষকদলের সভাপতি হাসান শাহরিয়ার খাঁ, উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ছুট্টু, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মদল নেতা বেলাল আহমেদ মিয়াজী।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান বিএনপি’র মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন জাগোদলের ফাউন্ডার সদস্য, সাবেক চৌদ্দগ্রাম উপজেলা যুবদলের ফাউন্ডার সভাপতি ও বর্তমান পৌর বিএনপি’র আহবায়ক জিএম তাহের পলাশী। ইতোমধ্যেই পৌর বিএনপি’র মনোনয়ন, জেলা বিএনপি’র সভাপতি বেগম রাবেয়া চৌধুরী, সাধারন সম্পাদক হাজী আমিনুর রশিদ এয়াছিন কর্তৃক স্বাক্ষরিত জেলা কমিটি কর্তৃক একমাত্র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন তিনি। গত ২৭শে ডিসেম্বর বিএনপি’র গুলশান কার্যালয়ে দপ্তর বিভাগে জেলা বিএনপি ও পৌর বিএনপি’র সুপারিশকৃত মনোনয়ন ফরম জমা দেন তিনি। এসময় উপজেলা বিএনপি’র সাবেক সেক্রেটারী সাজেদুর রহমান মোল্লা হিরণসহ বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে তিনি জেলা বিএনপি’র সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও সেক্রেটারী হাজী আমিনুর রশিদ এয়াছিনের সাথে পৃথক পৃথকভাবে সৌজন্য স্বাক্ষাত করেন।

জিএম তাহের পলাশী বর্ণাঢ্য এক রাজনৈতিক জীবনের অধিকারী। সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান যখন জাগদল গঠন করেন ঠিক তখনি চৌদ্দগ্রাম উপজেলায় জাগদলের প্রতিষ্ঠায় ভূমিকা রাখা কয়েকজনের মধ্যে তিনি একজন। অতঃপর জাগদল থেকে বিএনপি নামকরণ হলে তিনি চৌদ্দগ্রাম উপজেলা যুবদল গঠন করে যুবদলের ফাউন্ডার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় সমগ্র চৌদ্দগ্রাম উপজেলায় চষে বেড়িয়ে যুবদলকে সংগঠিত করেন। প্রতিষ্ঠাকালীন এসব সদস্যদের কল্যানেই আজকে চৌদ্দগ্রামে বিএনপি একটি জনপ্রিয় এবং জনবহুল দলে প্রতিষ্ঠিত হয়েছে। পরবর্তীতে যুবদল থেকে একাধারে তিনি মুলদল বিএনপি’র চৌদ্দগ্রাম উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক, সাধারন সম্পাদক, সভাপতির দায়িত্ব পালন করেন দীর্ঘবছর। বর্তমানে চৌদ্দগ্রাম পৌরসভা বিএনপি’র আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন জিএম তাহের পলাশী।
জিএম তাহের পলাশী’র পরিবারও জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িত। তার ছোট ভাই আবুল খায়ের চেয়ারম্যান সাবেক উপজেলা বিএনপি’র সহ-সভাপতি এবং অপর ছোটভাই নাজমুল হক চৌদ্দগ্রাম উপজেলা যুবদলের সাধারন সম্পাদক।

এসময় জিএম তাহের পলাশী জেলা বিএনপি’র সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও সাধারন সম্পাদক হাজী আমিন অর রশিদ ইয়াছিনের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, ধানের শীষ প্রতিকের প্রার্থীর পক্ষে সকলকে ঐকবদ্ধ করাই আমার চ্যালেঞ্জ। ঈনশাআল্লাহ এই ঐক্যের মাধ্যমে চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি’র দীর্ঘদিনের বিরোধেরও অবসান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আর পড়তে পারেন