রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কুমিল্লা তথ্য অফিসের আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১২, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কুমিল্লা জেলা তথ্য অফিসের উদ্যোগে আলোচনা সভা নজরুল ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে।

সিনিয়র তথ্য অফিসার নাছির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সালমা ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. একেএম আসাদুজ্জামান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক, মো: সামসুজ্জামান, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক অভিবাদন পত্রিকার সম্পাদক আবুল হাসানাত বাবুল।

প্রধান অতিথির বক্তব্যে সালমা ফেরদৌস বলেন, বাঙালী জাতির অভিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সহপরিবারে হত্যা করা হয়েছিল। এ হত্যাকান্ডের পেছনে দেশী-বিদেশী চক্রান্ত জড়িত ছিল। ঘাতকরা ঐ দিন শুধু বঙ্গবন্ধুকে নয় বঙ্গবন্ধুর পরিবারসহ সতেরো জনকে হত্যা করেছিলো। তিনি বলেন বঙ্গবন্ধু বলেছিলেন এ দেশের একজন মানুষও না খেয়ে থাকবে না। বঙ্গবন্ধু উন্নয়নের বীজ বপন করে গিয়েছিলেন, আর তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পরিপূর্ণ বাস্তবায়ন করছেন।

সভায় বক্তাগণ ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ নিহতদের আত্নার মাগফিরাত কামনা করেন। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন দর্শন থেকে শিক্ষা নিয়ে দেশ গঠনের আহবান জানান।

 

আর পড়তে পারেন