শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জাসদের কেন্দ্রীয় সহ-সম্পাদকের দায়িত্বে কুমিল্লার ধীমন বড়ুয়া

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদকের দায়িত্ব পেলেন কুমিল্লার ধীমন বড়ুয়া।২৮ ও ২৯ ফেব্রুয়ারি জাসদের ত্রিবার্ষিক জাতীয় কাউন্সিলে তিনি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক র্র্নিবাচিত হন।

এছাড়া জাতীয় কাউন্সিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় হাসানুল হক ইনু সভাপতি ও শিরীন আখতার সাধারণ সম্পাদক পুনর্র্নিবাচিত হন। সভাপতি ও সাধারণ সম্পাদক ১৩৫ সদস্যের কেন্দ্রীয় কার্যকরী কমিটির বাকি পদগুলো, ২১ সদস্যের স্থায়ী কমিটি এবং ৫১ সদস্যের উপদেষ্টামণ্ডলীর সদস্যদের নাম প্রস্তাব করলে তা কাউন্সিলে সর্বসম্মতভাবে অনুমোদন হয়।

ধীমন বড়ুয়া দীর্ঘ ২০ বছর ধরে রাজনীতিতে সম্পৃক্ত। তিনি বাংলাদেশের সাম্যবাদী দল(মার্ক্সবাদী) দলের সাধারণ সম্পাদক ছিলেন। জাসদের সভাপতি কমরেড হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক কমরেড শিরীন আখতার এমপিসহ জাসদের কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দ কমরেডগণের সাথে বাংলাদেশের সাম্যবাদী (মার্ক্সবাদী)র কেন্দ্রীয় কমিটির সকল সদস্যকে নিয়ে কয়েকদফা আলোচনা হয়। জাসদের পক্ষ থেকে ধীমন বড়ুয়ার দল বিলুপ্ত করে জাসদে যোগদানের আমন্ত্রণ জানানো হয়। জাসদের আহবানে ধীমন বড়ুয়া সাম্যবাদী দল (মার্কবাদী) বিলোপ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

তিনি ২০১৮ সালের ২০ জুলাই তারিখে সাম্যবাদী দল (মার্কসবাদী) বিলোপ করে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আনুষ্ঠানিক অনুষ্ঠানের মাধ্যমে জাসদের সম্মানিত সভাপতি কমরেড হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক কমরেড শিরীন আখতার এমপিসহ স্থায়ী কমিটি ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির শীর্ষ নেতৃবৃন্দ সাম্যবাদী দল (মার্কসবাদী) দলের নেতৃবৃন্দকে জাসদে বরণ করে নেন।

তিনি বলেন, আমি সর্বোচ্চ রাজনৈতিক ও সাংগঠনিক সততা নিয়ে জাসদ করছি। জাসদ কেন্দ্রীয় কাউন্সিলে আমাকে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সম্পাদক নির্বাচিত করায় কৃতজ্ঞতা জানাই প্রিয় নেতা জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি সাধারন সম্পাদক শিরিন আক্তার এমপি সহ সকল কাউন্সিলরদের।

এছাড়াও তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আর পড়তে পারেন