শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল দাউদকান্দির সেই ইমনের

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩১, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হয়েছে গতকাল বৃহস্পতিবার। এবারের পরীক্ষায় গড়ে ৯৩ দশমিক ৫৮ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসের হার ৯৬ দশমিক ২৭ শতাংশ। তাদের মধ্যে একজন কুমিল্লার দাউদকান্দি উপজেলার মালাখালা গ্রামের মাহফিলে গিয়ে হামলায় নিহত ইফতেখার হাসান ইমন। সে বরকোটা স্কুল এন্ড কলেজ থেকে চলতি বছরে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন । নিহত সেই ইমনেরও ফল প্রকাশ হয়েছে। জিপিএ ৪.৪৪ পেয়ে এসএসসিতে উত্তীর্ণ হয়েছে সে।

ইফতেখার হাসান ইমনের ফলাফল ঘেঁটে দেখা যায়, কেমেস্ট্রি, বায়োলজি ও ইনফরমেশন কমুনিকেশন টেকনলজি বিষয়েই তার ফলাফল ‘এ প্লাস’। বাংলা ও ইংরেজিতে পেয়েছে ‘এ মাইনাস’। অন্যান্য পাঁচ বিষয়ে তার ফলাফল ‘এ’।

ইমনের পরীক্ষার ফল দেখে ভেঙে পড়েছে তার পরিবারের সদস্যরা। মা মাফিয়া বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, ছেলের সহপাঠিরা বাড়ি বাড়ি মিষ্টি বিতরণ করছে, আজ আমার ছেলেও করতো। ডাক্তার হওয়ার স্বপ্নছিল ইমনের। আমাদের সব স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিয়েছে বখাটেরা। আর যেন কোন মায়ের বুক এভাবে খালি না হয়, তার জন্য আমার ছেলের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবী করছি।

প্রসঙ্গত, ২০ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নাড়িকেলতলা গ্রামে এ হামলার ঘটনা ঘটে। নিহত ইফতেখার হাসান ইমন একই ইউনিয়নের পিপিয়াকান্দি গ্রামের আলাউদ্দিন মিয়ার ছেলে এবং বরকোটা স্কুল এন্ড কলেজ থেকে ২০২১ সালে এসএসসি পরীক্ষা দিয়েছে। নারিকেলতলা দারুননাজাত নুরানী হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার বার্ষিক ওয়াজ মাহফিল উপলক্ষে ইমন তার ফুফুর বাড়িতে যায়। মাহফিলে ফুচকার দোকানের সামনে মালাখালা গ্রামের বখাটে ১০/১২জন মিলে ইমনের উপর হামলা করে। স্থানীয়রা ইমনকে উদ্ধার করে গৌরীপুর সরকারী হাসপাতালে নিয়ে গেলে আশংকাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠায়। সেখানে নেয়ার পর সে মারা যায়।

এ ঘটনায় পরদিন ইমনের চাচা জামাল সওদাগর বাদী হয়ে ১২ জনের নামে ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এজাহারভূক্ত প্রধান আসামীসহ পাঁচজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে।

আর পড়তে পারেন