মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে অগ্নিকান্ডে কৃষকের গোয়ালঘরসহ ২টি গরু পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লার তিতাসে ভয়াবহ অগ্নিকান্ডে এক কৃষকের গোয়ালঘরসহ ২টি গরুর বাছুর পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে থাকা আরো ২টি আবাল গরুর শরিরের বেশ কিছু অংশ পুড়ে গেছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় উপজেলার কড়িকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামের কাইয়ুম খান (৬৫) এর বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

কাইয়ুম খান জানান, শুক্রবার দিবাগত রাতে খাবার খেয়ে আমি ও আমার পরিবারের অন্যান্যরা ঘুমাতে যাই। পরে রাত অনুমানিক সাড়ে ১২টার দিকে আগুনের পুড়ার গন্ধ পেয়ে জেগে উঠি। এসময় গরুর ঘরে আগুন দেখে তিনি চিৎকার দেন। তার চিৎকারে পরিবারের অন্যান্য সদস্যরাসহ প্রতিবেশিরা এসে আগুন নিভানোর চেষ্টা চালায় এবং প্রায় ২ঘন্টা চেষ্টা চালানোর পর এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ২টি বাছুরসহ গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়। গরুর গোয়ালে থাকা আরো ২টি আবাল গরুর শরিরের বেশ কিছু অংশ পড়ে যায়। অগ্নিকান্ডে কাইয়ুম খানের প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তাঁর ধারনা। বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে বিষটি নিশ্চিত করেন ক্ষতিগ্রস্থ কাইয়ুম খান।

কাইয়ুম খানের স্ত্রী জেকিয়া কান্নাজরিত কন্ঠে বলেন, বাবারে আমি দার দেনা করে বড় দুইডা গরু কিনছি কোরবানির ঈদে বেচার জন্য, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। এখন আমি কি করবো বুঝতে পারছিনা।

এদিকে পুড়ে যাওয়ার কথা শুনে আজ সকালে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ কাইয়ুম খানের বাড়ি পরিদর্শন করে পরিবারের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন এবং আর্থিক সহযোগিতা করেন।

অন্যদিকে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া বলেন, রাতেই আমাকে ফোন দিয়ে ছিল, আমি ফোন পেয়ে সাথে সাথে প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান মিয়াকে ফোন দিয়েছি, তিনি রাতে যেতে পারেননি,আজ সকালে গিয়ে আহত গরু ২টিকে চিকিৎসা দিয়েছেন। প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.আব্দুল মান্নান মিয়া বলেন আমি সরেজমিনে গিয়েছি এবং আহত গরু দুটিকে চিকিৎসা দিয়েছি, আশাকরি আল্লাহ চাইলে গরু দুটি সুস্থ্য হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদা আক্তার বলেন খবর পেয়ে আজ সকালে আমি এবং তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস ঘটনা স্থলে গিয়েছি এবং ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই বান্ডিল ডেউ টিন ও নগদ ছয় হাজার টাকা দেয়া হবে।

আর পড়তে পারেন