শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবারের ছুটিতে সফিকুলের বিয়ের সানাই বাজার কথা ছিল

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০১৭
news-image

বাহরাইনে নিহত বুড়িচংয়ের সফিকুল

ইমতিয়াজ আহমেদ জিতু ঃ

সফিকুল ইসলাম বাহরাইন থেকে এ বছর ছুটিতে এসে বিয়ে করবে। তার জন্য পাত্রীও দেখাদেখি চলছিল। মা-বাবা অপেক্ষায় ছিল ছেলে দেশে আসবে, তাকে তাদের পচ্ছন্দসই বিয়ে করিয়ে পুত্রবধুকে ঘরে তুলবে। বাড়িতে বিয়ের সানাই বাজবে। অনাকাঙ্খিত একটি মৃত্যু সে স্বপ্নকে বিলীণ করে দিল। আতœীয়-স্বজনরা এখন সফিকুলের লাশ ফেরত পাওয়ার অপেক্ষায় প্রহর গুণছে। নিহত সফিকুলের বাবা আব্দুর রশিদ ও মা সফুরা খাতুন কান্নাজড়িত কন্ঠে এমন তথ্যই দিলেন।

কুমিল্লার বুড়িচং উপজেলার সফিকুল ইসলাম (৩২) বাহরাইনে সোমবার (২৪ এপ্রিল) স্থানীয় সময় রাত ১০ টায় একটি ভবনের নির্মাণ কাজ করার সময় টাইল্স মাথায় পড়ে মারা গেছেন। গতকাল মঙ্গলবার সকালে স্থানীয় মো: রাসেল মিয়া নামের এক প্রবাসী মোবাইল ফোনে নিহত সফিকুল ইসলামের আত্মীয় স্বজনকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

নিহত সফিকুল ইসলাম কুমিল্লার জেলার বুড়িচং উপজেলার সদর ইউনিয়নের পূর্ণমতি গ্রামের আব্দুর রশিদের ছেলে। পরিবারের ৩ ভাই ২ বোনের মধ্যে সফিকুল ইসলাম মা-বার তৃতীয় সন্তান।

নিহত প্রবাসী যুবকের বাড়িতে গিয়ে জানা যায়, মো: সফিকুল ইসলাম জীবিকার তাগিদে ২০১৩ সালে বাহরাইনে যান। বাহরাইন যাওয়ার সময় ৪ লক্ষাধিক টাকার উপর তিনি ও তার পিতা আব্দুর রশিদ ঋন করেন। বিগত ৩-৪ বছরে ঋনের টাকা পরিশোধ করলেও বাড়ি-ঘরের কোন উন্নয়ন করতে পারেন নি। পূর্বের টিনে চৌচালা দারিদ্রের ছাপ মারা ঘর এখনো রয়েছে। এবার দেশে এসে বাড়িঘরের সংস্কারের কাজ করবে। তারপর বিয়ে করবে। কিন্তু সর্বনাশা দূর্ঘটনায় সফিকুল ও তার পিতামাতার সকল স্বপ্ন ধুলিসাৎ হয়ে গেছে। সেই বাড়িতে এখন শোকের আবহ বিরাজ করছে।

আর পড়তে পারেন