সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে ইউপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৫, ২০২৩
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি প্রতিনিধি:

কুমিল্লার তিতাসের ভিটিকান্দি ইউপি চেয়ারম্যান বাবুল আহম্মেদের অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১৪ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে তার কার্যালয়ে থাকা পরিষদের জরুরী অনেক কাগজপত্র পুড়ে যায়।

ভিটিকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুল আহমেদ বলেন, আমি বাড়িতে ছিলাম না। কেয়ারটেকার মাফিয়া বেগমের মাধ্যমে জানতে পারি আমার বসতবাড়ী দাসকান্দিতে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আগুন দেয় দ‍ুর্বৃত্তরা। তিতাস থানা পুলিশ ও হোমনা থেকে ফায়ার সার্ভিসের গাড়ী আসার আগেই পুরো কার্যালয় পুড়ে ছাই হয়ে যায়। দুর্বৃত্তদের দেয়া আগুনে আমার আলমিরায় রাখা সরকারী নথিপত্র পুড়ে গেছে। এর আগেও আমার বাড়ীতে আগুন দেয়ার চেষ্টা করেছে দুবৃত্তরা।

চেয়ারম্যান আরও বলেন, ইউনিয়ন যুবলীগ নেতা জহির হত্যা মামলায় আমাকে আসামী করার পর থেকেই বাদী পক্ষের লোকজন বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছে। আমাকে বাড়িতে আসতে দিচ্ছে না, তারই জের ধরে আমার পরিষদের অস্থায়ী কার্যালয়ে রাতের আঁধারে আগুন লাগিয়ে দিয়েছে। আগুনের বিষয়টি আমি উপজলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেনকে জানালে তিনি আমাকে খুব তীক্ষ্ণ ও অশ্লীল ভাষায় কথা বলেন এবং এক পর্যায়ে ঘটনাটি নাটক বলেও মন্তব্য করেন। যা আমি ওনার কাছে থেকে আশা করিনি। আমি এর সঠিক বিচার চাই।

এ বিষয়ে নিহত যুবলীগ নেতা জহির মোল্লার পিতা আবুল হোসেন মোল্লা বলেন, এবিষয়ে আমি এখন কিছু বলবো না,সময় হলে সব বলবো।

এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করে জেলা পরিষদ সদস্য মোহাম্মদ দেলোয়ার হোসেন পলাশ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রতি অনুরোধ করেন।

তিতাস উপজেলা পরিষদ চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, বাবুল চেয়ারম্যান আমাকে ফোন করে অগ্নিসংযোগের জন্য সরাসরি আবু মোল্লাকে দোষারোপ করায় তাকে বকাঝকা দিয়েছি। আর আগুনে পরিষদের কোন নথিপত্রের ক্ষতি হয়নি বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিন পরিদর্শন করে আমাকে নিশ্চিত করেছেন।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে থাকা কাঞ্চন কান্তি দাশ আজকের কুমিল্লাকে বলেন, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্ত চলছে।

আর পড়তে পারেন