সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে যুবলীগ নেতা হত্যা মামলায় চেয়ারম্যানসহ ১০ আসামি কারাগারে

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০২৩
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাস :
কুমিল্লার তিতাসে যুবলীগ নেতা জহিরুল ইসলাম মোল্লা(৩৫) হত্যা মামলার আসামি ইউপি চেয়ারম্যান বাবুল আহমেদকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার সকালে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, যুবলীগ নেতা জহিরুল ইসলাম হত্যা মামলার আসামি ইউপি চেয়ারম্যান বাবুল আহমেদসহ বেশ কয়েকজন আসামি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন।

নির্দিষ্ট সময় শেষ হওয়ায় রোববার চেয়ারম্যান বাবুল আহমেদ কুমিল্লা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তার বাবুল আহমেদ উপজেলার ৬নং ভিটিকান্দি ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ মনোনীত নৌকার চেয়ারম্যান। এ ছাড়া একই মামলার আসামি আরিফ সরকার, ইউসুফ, আব্দুল করিম, শরিফ ও রবি মিয়া আদালতে হাজিরা দিতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

নিহত যুবলীগ নেতার ছোট ভাই মামলার বাদী এসহাক মোল্লা কারাগারে পাঠানোর তথ্য নিশ্চিত করে বলেন, বাবুল চেয়ারম্যান আমার বড় ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে উচ্চ আদালত থেকে আগাম জামিনে ছিলেন।রোববার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে আসামি বাবুল জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি আরো বলেন এই মামলার ৪৩ জনের নাম উল্লে করে ও অজ্ঞাত নামা ১০-১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করা হয়েছে এরমধ্যে ১০ জন জেল হাজতে আছেন, ২৬ জন উচ্চ আদালতের জামিনে আছে ও ৭ জন পলাত।

উল্লেখ্য, ২০২২ সালের ৬ ডিসেম্বর উপজেলার মানিককান্দি গ্রামে জমির মালিকানা ও মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ হয়।এসময় যুবলীগ নেতা জহিরুল ইসলাম মোল্লাকে দিনেদুপুরে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।

আর পড়তে পারেন