শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তোশাখানা মামলায় এবার ইমরানের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৬, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইপ্রধান ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির যৌথ তদন্ত দল (জেআইটি)।

গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানী ইসলামাবাদের ডিআইজি কার্যালয়ে বুশরাকে জিজ্ঞাসাবাদ করেন জেআইটি কর্মকর্তারা। এ সময় তার সঙ্গে পিটিআইয়ের আইনি দলের সদস্যরা ওই কার্যালয়ে গিয়েছিলেন।

এর আগে একই দিন তোশাখানা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি ইমরান খানের সঙ্গে দেখা করেছিলেন বুশরা। এদিন ইমরান ও বুশরার মধ্যে দুই ঘণ্টা বৈঠক হয়েছিল। তাদের এই বৈঠকের পরই জেআইটি কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন বুশরা।

পিটিআইয়ের আইনি দলের সদস্য কুরতুল আইন বলেন, বুশরাকে প্রায় ২০ মিনিট জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেখানে তাকে ২০টি প্রশ্ন করা হয় এবং তিনি সব প্রশ্নের উত্তর দিয়েছেন।

তোশাখানা দুর্নীতি নিয়ে ইমরান খান, তার স্ত্রী, সাবেক উপদেষ্টা শাহজাদ আকবর ও আরও কয়েকজনের বিরুদ্ধে ইসলামাবাদের কোহসার থানায় মামলা হয়। মামলাটি দায়ের করে পাকিস্তানের নির্বাচন কমিশন ইসিপি। মামলার অভিযোগে বলা হয়, প্রধানমন্ত্রী থাকাকালীন তোশাখানা থেকে প্রাপ্ত উপহারের তথ্য ইসিপির কাছে ইচ্ছে করে গোপন করেছেন ইমরান। সাধারণত বিদেশি সরকার বা রাষ্ট্রপ্রধানদের দেওয়া উপহার তোশাখানায় রাখা হয়।

এই তোশাখানা দুর্নীতি মামলায় গত ৫ আগস্ট তিন বছরের কারাদণ্ড দেওয়া হয় ইমরান খানকে। আদালতের রায়ের পর একই দিন শনিবার তাকে লাহোরের জামান পার্কের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে মাত্র তিন মাসের মধ্যে দুবার গ্রেপ্তার হলেন তিনি। যদিও এসব অভিযোগ অস্বীকার করে আসছেন ইমরান খান।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত ইমরান বর্তমানে পাঞ্জাবের অ্যাটক কারাগারে বন্দি আছেন। এরই মধ্যে ইমরান খানকে আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন। অবশ্য গত বছর অনাস্থা ভোটে হেরে সরকার থেকে বিদায় নেওয়ার পর একের পর এক আইনি জটিলতায় পড়ছেন ইমরান।

আর পড়তে পারেন