সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকালে এমপি প্রাণ গোপালের আশেপাশে যারা ছিলেন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৯, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

নৌকা প্রতীকের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনের সাংসদ অধ্যাপক ডা. প্রাণ গোপাল। তবে এখানে এক বির্তকের সৃষ্টি হয়েছে। সাবেক ফ্রিডম পার্টি,  জামায়াত-বিএনপি-এলডিপি নেতা ও ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতা করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করা নেতাদের নিয়ে এমপি প্রাণ গোপাল ১৮ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ করতে যান বলে অনেকে মন্তব্য করেছেন। ওই সময়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।এ নিয়ে বিরূপ মন্তব্য ও ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয় আ’লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

মনোনয়ন সংগ্রহকালে এমপি প্রাণ গোপালের সাথে উপস্থিত ছিলেন নবাবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শাহজাহান খান, বঙ্গবন্ধুর খুনি ও ফ্রিডম পার্টির নেতা কর্ণেল রশিদের সর্ম্পকে ভাগিনা, কেরনখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুমন ভূইয়া, স্বতন্ত্র প্রার্থী থেকে চেয়ারম্যান হওয়া মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম প্রধান, বাতাঘাষির ইউপি চেয়ারম্যান সাদেক হোসেন, শুহিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, এতবারপুর ইউপি চেয়ারম্যান ইউসুফ, বরকইট ইউপি চেয়ারম্যান নুরে আলম, বারেড়া ইউপি চেয়ারম্যান আহসান হাবিব প্রমুখ।

এর মধ্যে নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান খান চান্দিনা উপজেলা বিএনপির সহসভাপতি ছিলেন এবং সৌদি আরবের জামায়াত ইসলামী শাখার সাবেক রোকন। এছাড়া কেরনখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুমন ভূইয়া বঙ্গবন্ধুর খুনি ও ফ্রিডম পার্টির নেতা কর্ণেল রশিদের সর্ম্পকে ভাগিনা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব ছবি ভাইরাল হওয়ার পর চান্দিনাজুড়ে সমালোচনার ঝড় চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জানান, দলীয় মনোনয়ন ফরম সংগ্রহকালে এমপি মহোদয়ের সাথে মূলধারার আওয়ামীলীগের নেতাকর্মীরা থাকবে এটাই স্বাভাবিক বিষয় ছিল। কিন্তু দু:খের বিষয়, হাইব্রিড, বিএনপি, জামায়াত, এলডিপি, ফ্রিডম পার্টির নেতারাই আজ আওয়ামীলীগ সেজে এমপি মহোদয়ের সাথে আছে। তাহলে মূল ধারার আওয়ামীলীগ কোথায় যাবে ? এটা মেনে নেওয়া যায় না।

এ বিষয়ে এমপি প্রাণ গোপাল সমর্থিত নেতাকর্মীরা জানান, এমপি মহোদয়ের আশেপাশে কেউ এসে দাড়ালেই তার লোক হয়ে যাবে এটা কোন কথা নয় । তবে যারা ছিল তারা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

এ বিষয়ে জানতে এমপি অধ্যাপক ডা. প্রাণ গোপালের মুঠোফোনে কল দিলে মুঠোফোন সংযোগে তাকে পাওয়া যায়নি।

আর পড়তে পারেন