শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে চতুর্থ পর্যায়ে গৃহ ও জমি হস্তান্তরে প্রেস ব্রিফিং

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৮, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের (৪র্থ ধাপে) দাউদকান্দি উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম নিয়ে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, বুধবার (৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নতুন নির্মিত ৪র্থ পর্যায়ের (২য় ধাপে) জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। এদিন দাউদকান্দি উপজেলার ৯০টি পরিবারের জন্য নির্মিত ঘরের চাবি ও জমির দলিল উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, বুধবার দাউদকান্দি উপজেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮টায় উপকারভোগী ও সুধীজনদের নিয়ে উপজেলা পরিষদ সভাকক্ষে নিজস্ব অনুষ্ঠান ও আশ্রয়ণ-২ প্রকল্পের সরবরাহকৃত ভিডিওচিত্র প্রদর্শন এবং সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রচারিত প্রধানমন্ত্রী কর্তৃক জমিসহ গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার প্রদর্শন। উদ্বোধনী শেষে উপজেলার পৌর এলাকার নোয়াকান্দি মৌজায় ২২টি, দাউদকান্দি উত্তর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ মৌজায় ২৪টি, ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের কুশিয়ারা মৌজায় ৬টি, ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কলাকোপা মৌজায় ৩৫টি ও দৌলতপুর ইউনিয়নের নোয়াগাঁও মৌজায় ৩টিসহ মোট ৯০টি পরিবারের মধ্যে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। তিনি সরকারের জন গুরুত্বপূর্ণ মহৎ কাজের প্রচার-প্রচারণা করে সাংবাদিকরা উন্নয়নকাজে অংশীদার হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো জানান, দাউদকান্দিতে সর্বমোট ভূমিহীন ৪৭২ জনের তালিকা রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান, জিংলাতুলি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাংবাদিক ওমর ফারুক মিয়াজী, দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন হাজারী, সাংবাদিক শামীম রায়হান ও জহিরুল ইসলাম জিল্লু প্রমুখ।

আর পড়তে পারেন