সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে ভুয়া ডিগ্রি ব্যবহার করে ডাক্তার হিসেবে চিকিৎসা প্রদান, চেম্বার সিলগালা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০২৩
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

ভুয়া ডিগ্রি ব্যবহার করে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে চিকিৎসা সেবা প্রদানের অপরাধে কুমিল্লার দাউদকান্দিতে মো. বিল্লাল হোসেন নামে এক পল্লী চিকিৎসককে লাখ টাকা জরিমানা এবং চেম্বার সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২০ জুন) বিকাল সাড়ে ৩টায় উপজেলার পৌর সদরের স্কুল রোড এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান। এ সময় সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তৌহিদ আল হাসান। গত বছরও তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং চেম্বার সিলগালা করা হয়েছিল।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার(ভূমি) মো. জিয়াউর রহমান বলেন, ভূয়া নিবন্ধন ব্যবহার করে এবং বিশেষজ্ঞ চিকিৎসক দাবি করে চেম্বার নিয়ে দীর্ঘদিন মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন বিল্লাল হোসেন নামের ওই ব্যক্তি। তিনি চেম্বারের সামনে সাইনবোর্ডে যে রেজিস্ট্রেশন নম্বরটি লিখেছেন সেটি ভুয়া। তিনি তার অপরাধ স্বীকার করেন। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ১ লাখ টাকা জরিমানা এবং চেম্বারটি সিলগালা করে দেওয়া হয়েছে। ভুয়া ডিগ্রি ব্যবহার করে পুনরায় চিকিৎসা সেবা প্রদান করবেন না মর্মে মুচলেকা দিয়েছেন বিল্লাল হোসেন ।

এদিকে ভুয়া ডিগ্রি ব্যবহারকারী এই চিকিৎসকের জরিমানা ও চেম্বার সিলগালা করায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা।

এর আগে গত বছর তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। এজন্য এবার ডাবল জরিমানা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তৌহিদ আল হাসান জানান, আমাদের এ অভিযান চলমান থাকবে।

আর পড়তে পারেন