রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেখে নিন লিগস কাপের শিরোপায় মেসির যত রেকর্ড

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি আসার খুব বেশি দিন হয়নি। তবে কেউ কি জানত এই অল্প দিনেই তলানিতে থাকা একটি দলের ভাগ্যের আমূল পরিবর্তন নিয়ে আসবেন তিনি? মেসির আগমনের পর টানা সাত ম্যাচ জিতে ইতিহাস গড়ে লিগস কাপের শিরোপা এখন ইন্টার মায়ামির ঘরে। আসার পর প্রতিটি ম্যাচেই গোল করা মেসি টুর্নামেন্ট সেরা এবং আসরের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়ের পুরস্কারও ঘরে তুলেছেন।

শেষ সাত ম্যাচে তিনি করেছেন ১০ গোল এবং একটি অ্যাসিস্ট। নাশভিলের বিপক্ষে লিগস কাপের ফাইনাল ম্যাচেও দলের হয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা এই মহাতারকা। যদিও ম্যাচটি শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায় এবং সেখানে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর শিরোপা উৎসবে মাতে মায়ামি। মায়ামির হয়ে শিরোপা জয়ের পাশাপাশি নতুন একটি রেকর্ডের জন্ম দিয়েছেন সাত বারের এই ব্যালন ডি’অর জয়ী।

লিগস কাপ ট্রফির মধ্য দিয়ে নিজের ট্রফি ক্যাবিনেটটাও আরেকটু সমৃদ্ধও করলেন মেসি। ফুটবল ইতিহাসে এককভাবে শিরোপা জয়ে সবার ওপরের নাম বর্তমানে মেসির। এই চূড়ায় ওঠার জন্য তিনি পেছনে ফেলেছেন দীর্ঘদিনের সতীর্থ দানি আলভেজকে। যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে আটক ব্রাজিলিয়ান তারকা আলভেজ তার ক্যারিয়ারে জিতেছেন ৪৩টি শিরোপা। তাকে ছাড়িয়ে এবার মেসি জিতলেন ৪৪তম শিরোপা।

তবে মায়ামি ও মেসি সমর্থকদের চাওয়া হবে যেন মেসির মায়ামি অধ্যায়ের ট্রফি যাতে এখনই শেষ না হয়। সামনের দিনগুলোয় মেসির নামের সঙ্গে ভক্তদের চাওয়া হবে আরো ট্রফির সংযুক্তি।

এখন পর্যন্ত মেসির জেতা শিরোপা

বার্সেলোনা (৩৫)

লা লিগা: ১০

কোপা দেল রে: ৭

সুপারকোপা: ৮

চ্যাম্পিয়নস লিগ: ৪

উয়েফা সুপার কাপ: ৩

ফিফা ক্লাব বিশ্বকাপ: ৩

পিএসজি (৩)

লিগ ‘আঁ’: ২

ট্রফি দে চ্যাম্পিয়নস: ১

ইন্টার মায়ামি (১)

লিগস কাপ: ১

আর্জেন্টিনা (৫)

ফিফা বিশ্বকাপ: ১

কোপা আমেরিকা: ১

লা ফিনালিসিমা: ১

অলিম্পিক: ১

যুব বিশ্বকাপ: ১

আর পড়তে পারেন