সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে কন্যা সন্তান জন্ম নেয়ায় পানিতে ফেলে হত্যা করলো মা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২১
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

কন্যা হয়ে জন্ম নেওয়াই ছিল ১৯ দিনের শিশু রাবেয়ার অপরাধ। মা রাহিমা আক্তার রত্না চেয়েছিল তার প্রথম সন্তান হবে ছেলে। স্বামী মজিবুর রহমান বিয়ের কয়েক মাস পরেই জীবিকার তাগিদে প্রবাসে পারি জমায়।

এরইমধ্যে গত ২০দিন আগে মজিবুর রহমানের স্ত্রী রাহিমা আক্তার রত্না একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন। শিশুটি জন্ম নেয়ার পর তার পরিবারের সদস্যরা খুশি হলেও, মন থেকে মেনে নিতে পারেনি পাষন্ড মা। তাইতো গত বৃহস্পতিবার সকালে সবার অগোচরে শিশু রাবেয়াকে বাড়ির পাশের একটি ডুবায় ফেলে দেয় মা রাহিমা আক্তার রত্না।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাইড়া গ্রামে।

এ ঘটনায় মামলায় একমাত্র আসামি হিসেবে মা রাহিমা আক্তার রত্নাকে গ্রেফতার করেছে পুলিশ। মায়ের হাতে শিশু কন্যা হত্যার এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শিশু হত্যাকারি মা রাহিমা আক্তারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে স্থানীয়রা।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদার জানান, গত বৃহস্পতিবার থানায় অভিযোগ করা হয় বাইড়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে প্রবাসী মজিবুর রহমানের একটি ২০দিনের কন্যা সন্তান চুরি হয়ে গেছে। খবর পেয়ে আমিসহ মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান স্যার ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে তাদের কথার সাথে মিল না থাকায় ঘটনার পরদিন শুক্রবার সকালে বাড়ির পাশের ডুবায় জাল ফেলি। জাল ফেলার কিছুক্ষণ পরেই সেখান থেকে শিশু রাবেয়ার মৃতদেহ পাওয়া যায়। পরে শুক্রাবার রাতে শিশুটির মাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে সে হত্যার কথা স্বীকার করে। হত্যার কথা স্বীকার করায় শনিবার তাকে সন্তান হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

আর পড়তে পারেন