শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে আ’লীগ নেতার পক্ষে শোডাউনে আসা লোকজনের মুক্তিযুদ্ধ চত্বর ভাংচুর

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২, ২০২২
news-image

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার দেবিদ্বারে বিতর্কিত আওয়ামী লীগ নেতার পক্ষে শোডাউনে আসা লোকজনের পদদলিত হয়ে মুক্তিযুদ্ধ চত্বরে ভাংচুরের ঘটনা ঘটেছে।

শনিবার বিকালে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের পক্ষে শোডাউন ও মানববন্ধনের আয়োজন করে তার অনুসারীরা। এ সময় উপজেলা সদরের মুক্তিযোদ্ধা চত্বর পদদলিত হয়। এতে ওই চত্বরের বেশ কয়েকটি সৌন্দর্যবর্ধনের এলইডি লাইট ভাংচুর এবং অন্যান্য সামগ্রী নষ্ট করে মানববন্ধনে অংশগ্রহণ কারীরা। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের একটি বিতর্কিত অডিও ভাইরাল হয়ে পড়ে। ওই অডিওতে রোশন আলী বলেন, যারা নৌকা করে তারা সবাই রাজাকার, এ দেশে টাকা দিলে মন্ত্রিত্ব এবং মনোনয়ন পাওয়া যায়। অডিওটি ভাইরালের পর কুমিল্লা উত্তর জেলাজুড়ে ব্যাপক বিক্ষোভ করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

গত কয়েক দিন যাবত বিতর্কিত ওই নেতাকে অবিলম্বে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন এবং ঝাড়ু মিছিল বের করা হয়। শনিবার বিকালে বিতর্কিত রোশন আলীর পক্ষ নিয়ে মানববন্ধন করতে আসেন তার একদল অনুসারী। এ সময় উপজেলা সদরের মুক্তিযোদ্ধা চত্বরে উঠে পদদলিত করে চত্বরের ৬টি এলইডি লাইট ভেঙে ফেলে।

এছাড়া ওই চত্বরের অন্যান্য সৌন্দর্যও বিনষ্ট করা হয়। বিষয়টি নিয়ে দেবিদ্বারে ব্যাপক সমালোচনার সৃষ্টি হলেও স্থানীয় প্রশাসন এ নিয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. রফিকুল ইসলাম বলেন, মানববন্ধনের নামে তারা আমাদের ঐতিহ্যের লালিত মুক্তিযোদ্ধা চত্বরে ভাঙচুর করেছে। ওই চত্বরে নিয়মিত নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হলেও কেউ কোনো সময় তা নষ্ট করেনি। শনিবার রোশন আলীর লোকজন পরিকল্পিতভাবে চত্বরের এসব লাইট ভেঙেছে। আমরা এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করছি।

সাবেক কমান্ডার আব্দুস সামাদ বলেন, রোশন আলী মাস্টার দল এবং সরকারের বিরুদ্ধে চরম নেতিবাচক মন্তব্য করে আবার লোকজন দিয়ে উল্টো শোডাউন করার সাহস পায় কীভাবে। মুক্তিযোদ্ধা চত্বরে নির্বিচারে ভাঙচুর এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন নবী তালুকদার বলেন, মুক্তিযোদ্ধা চত্বরে ভাঙচুরের বিষয়টি আমরা খতিয়ে দেখছি, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র-যুগান্তর

আর পড়তে পারেন