রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ইসলামী যুব আন্দোলনের সম্মেলন: সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সাঈদ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১১, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

আদর্শবান যুবকরা জাগলে জাগবে বাংলাদেশে এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লার দেবিদ্বারে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার উপজেলার একটি রেস্তোরার হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামী যুব আন্দোলনের দেবিদ্বার শাখার সভাপতি হাফেজ মাওলানা মো.নুরুল ইসলাম উসমানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন কুমিল্লার উত্তর জেলার সভাপতি কে এম হুমায়ুন কবির।

যুব নেতা মাওলানা মো আনিছুর রহমানের সঞ্চলানায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন কুমিল্লা জেলা উত্তরের সহ-সভাপতি আ ম ম ওবাইদুল হক, সাধারণ সম্পাদক মুহাম্মদ আকরাম হোসাইন।

এ ছাড়া বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেবিদ্বার উপজেলা শাখার উপদেষ্টা এটিএম সাইফুল ইসলাম মাসুম, সাধারণ সম্পাদক মুফতি মো. রাকিবুল হাসান মাহমুদী, বাংলাদেশ মুজাহিদ কমিটি দেবিদ্বার শাখার সাবেক সভাপতি ডা.মহসিন আলম, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মুফতি মো. আকতারুজ্জামান, সাধারণ সম্পাদক মুফতি মাওলানা আবদুল আহাদ মাহমুদী, যুব নেতা হাফেজ মাও মো কামরুল, মাওলানা সাইদুল ইসলাম কাশেমী,হাফেজ মো.ইব্রাহিম খলিল, মাও. বাছির উদ্দিন, মাও. নাহিদুল ইসলাম, মাও.আবুল হাসনাত আশরাফী , কারী ওমর ফারুক, মাও.ওরম ফারুক,মাও. রাশিদুল ইসলাম সফিকুল ইসলাম প্রমুখ।

পরে নব-নির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি কে এম হুমায়ুন কবির।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ দেবিদ্বার উপজেলা শাখার ২০২৩-২০২৪ সালের জন্য সভাপতি হয়েছেন প্রিন্সিপাল মো. জাকির হোসাইন, সহ-সভাপতি হয়েছেন মাও. মো. মামুনুর রশীদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন মুফতি মো.সাঈদ বিন হাশেম।

বক্তারা বলেন, আমাদের দেশে রাষ্ট্রীয়ভাবে মূল্যবোধ চর্চার কোনো ব্যবস্থা নেই। ব্যক্তি জীবনে যতটুকু ইসলাম আছে তাও ধ্বংস করার চক্রান্ত চলছে। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত কোথাও মূল্যবোধ চর্চার কোনো ব্যবস্থা নেই। ধর্মের পাশাপাশি মূল্যবোধ জাগ্রত করার জন্য সরকারিভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করে মূল্যবোধ শিক্ষা দিতে হবে।

বক্তারা আরো বলেন , মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে বাংলাদেশে মুসলিম তরুণ-তরুণীদের আজ ধর্মীয় বিধি-নিষেধ যেভাবে মানার কথা ছিল সে ভাবে মানছে না। উল্টো বিজাতীয় কৃষ্টি-সভ্যতার উন্মাদনায় তারা স্বাচ্ছন্দ্যবোধ করছে। ধর্মীয় অনুশাসন নেই বলেই আজ নারী ধর্ষণ ও নির্যাতন ভীষণভাবে বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো বলেন, নির্লজ্জতা ও বেহায়াপনা এখন মহামারির রূপ ধারণ করায় বর্তমানে সন্তানেরা পিতা-মাতার নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। পরিত্রাণ চাইলে সর্বক্ষেত্রে ধর্মশিক্ষা ও ধর্মচর্চা প্রয়োজন।

আর পড়তে পারেন