বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গোপসাগরে ফের ট্রলারডুবির ঘটনায় এখনও নিখোঁজ ৮ জেলে

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

নোয়াখালীর হাতিয়া উপজেলার দক্ষিণ বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার ‘এফবি নিশান’ ডুবির ঘটনায় নিখোঁজ ১১ জেলের মধ্যে তিনজনকে খুলনার সুন্দরবন এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন আরও আটজন।

বুধবার (১০ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে ডুবে যাওয়া ট্রলারের মালিক লুৎফুল্লাহিল মজিব নিশান সুন্দরবন এলাকা থেকে জেলেদের জীবিত উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে ছেলে, স্বামী ও বাবার ফিরে আসার অপেক্ষায় আছেন নিখোঁজ পরিবারের সদস্যরা।

জীবিত উদ্ধারকৃতরা হলেন, সোহেল, আফসার ও জাফর।

ট্রলারের মালিক লুৎফুল্লাহিল মজিব নিশান জানান, বুধবার সন্ধ্যায় জীবিত উদ্ধারকৃত জেলে জাফর ও আফসারের সঙ্গে মোবাইলে কথা হয়েছে। ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে যাওয়ার সময় প্রথমে জীবিত উদ্ধারকৃত চার জেলের মতো সোহেল, আফসার ও জাফরও পার্শ্ববর্তী দুটি মাছ ধরার ট্রলারে উঠে যায়।

তিনি আরও জানান, বুধবার দুপুরে সুন্দরবনের মামুন মাঝির ট্রলারে একজন ও কালাম মাঝির ট্রলারে দুজন ঘাটে পৌঁছায়। বর্তমানে তারা ওই ট্রলার মালিকের হেফাজতে রয়েছে। শুক্রবার (১২ আগস্ট) তারা হাতিয়া এসে পৌঁছাবেন। তবে এখনও ট্রলারে থাকা শরিফ, ইয়াসিন, সোহেল, আলতাফ, লিটন, খায়ের, হেলাল ও ফরহাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ভোরে বঙ্গোপসাগরের মইডুবি এলাকার সাগরের মোহনায় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ‘এফবি নিশান’ নামের ট্রলারটি। পার্শ্ববর্তী একটি ট্রলারের সহযোগিতায় একই দিন বিকেলে ঘাটে ফিরে আসে চার জেলে।

আর পড়তে পারেন