শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে একে অপরের বিরুদ্ধে হামলার শিকারের অভিযোগ এমপি ও চেয়ারম্যান গ্রুপের

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার দেবিদ্বারে পূজা মন্ডপ পরিদর্শনে গিয়ে হামলার শিকার হয়েছেন – এমন অভিযোগ একে অপরের বিরুদ্ধে করেছেন স্থানীয় সাংসদ রাজী ফখরুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.আবুল কালাম আজাদের সমর্থিত নেতাকর্মীরা । তবে স্থানীয় সূত্রমতে, ঘটনাস্থলে বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটে। এছাড়া ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।এ সময় দুই গ্রুপের বেশ কয়েকজন আহত হয় এবং কয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

সোমবার (৩ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে পৌরসভার ভিংলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ সোমবার রাতে নেতা-কর্মীদের নিয়ে পৌরসভার আলিয়াবাদ এলাকায় পূজামন্ডপ পরিদর্শনে আসেন। একই সময়ে একই এলাকায় স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুলও তাঁর নেতা-কর্মীদের নিয়ে পূজামন্ডপ পরিদর্শন করছিলেন । ওই সময় বহরের গাড়ি রাখা নিয়ে উভয়ের নেতা-কর্মীদের মধ্যে বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

পরে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ তাঁর গাড়ি বহর নিয়ে পৌরসভার ফতেহাবাদ এলাকার একটি পূজামন্ডপ পরিদর্শন শেষে ভিংলাবাড়ি সড়কে আসেন।ওই সময় এমপি রাজী ফখরুলের গাড়ি বহর আলিয়াবাদের মন্ডপ পরিদর্শন শেষে ফতেহাবাদ এলাকার অন্য আরেকটি মন্ডপে যাওয়ার পথে ভিংলাবাড়ি সড়কে আসলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটে। তখন ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।এতে উভয়পক্ষের ১০/১২ জন আহত হয়।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, আমি শান্তিপূর্ণভাবে প্রতিটি পূজামন্ডপ পরিদর্শন করেছি। স্থানীয় এমপি রাজী ফখরুলের নেতা-কর্মীরা তুচ্ছ বিষয় নিয়ে আলিয়াবাদ এলাকায় আমার নেতা-কর্মীদের মারধর করে। পরে আমি আমার নেতা-কর্মীদের নিয়ে ফতেহাবাদ এলাকায় একটি পূজামন্ডপ পরিদর্শন শেষে ভিংলাবাড়ি এলাকায় পৌছালে পুনরায় তাঁরা হামলা চালায়। আমি থামাতে গেলে আমাকে হত্যার উদ্দেশ্যে কয়েক রাউন্ড গুলি করা হয়। সন্ত্রাসীরা আমার ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করেছে এবং আমার সরকারি গাড়ীতেও গুলি করেছে, সৌভাগ্যক্রমে আমি বেঁচে যাই। আমার ৫/৬জন নেতা-কর্মীকে পিঠিয়ে ও কুপিয়ে আহত করেছে। এর মধ্যে গুরুতর আহত সজিব নামে একজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তবে এ বিষয়ে স্থানীয় সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল জানান, আমরা লক্ষ্য করছি গতকাল রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও কয়েকটি মিডিয়ায় মিথ্যাচার করছে উপজেলা চেয়ারম্যানের লোকজন। পূজা চলাকালে শান্তি-শৃংখলা বজায় রাখার স্বার্থে যার যার কাজ তাদের শান্তিপূর্নভাবে করা উচিত ছিল। কিন্তু চেয়ারম্যান আজাদ গ্রুপ পরিস্থিতি অন্য দিকে ধাবিত করার জন্য নোংরা রাজনীতির পথ বেছে নিয়েছে। আমার গাড়ি বহর আলিয়াবাদের মন্ডপ পরিদর্শন শেষে ফতেহাবাদ এলাকার অন্য আরেকটি মন্ডপে যাচ্ছিল। ওই পথে অপেক্ষা করছিলেন উপজেলা চেয়ারম্য্না ও তার লোকজন। যখনই আমার গাড়ি ওই সড়ক অতিক্রম করছিলেন, তখন উপজেলা চেয়ারম্যান আজাদের লোকজন আমার গাড়ি বহর লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে এবং চারদিক থেকে লাঠিসোঠা ও ইটপাটকেল নিয়ে হামলা করে। যদিও গুলিবর্ষণের আগেই আমার গাড়ি দ্রুত ঘটনাস্থল অতিক্রম করায় কোন ক্ষতি হয়নি। তবে গাড়ি বহরে থাকা মোটরসাইকেল আরোহী বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আমার নেতাকর্মীরাও সংঘর্ষ এড়াতে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে । পরে শুনেছি স্থানীয় লোকজন চেয়ারম্যানের কর্মীদেরকে ধাওয়া করেছে।স্থানীয় লোকজনের কাছ থেকে শুনেছি- চারদিক থেকে তাদের নেতাকর্মীর ছোড়া ইটপাটকেলে তাদের কয়েকটা গাড়ির গ্লাস ভেঙ্গেছে। মূলত ঘটনা এটি। চেয়ারম্যান গ্রুপ ঘটনা অন্য দিকে ধাবিত করে রাজনৈতিক ফায়দা নেয়ার চেষ্টা করছে। বিগত কয়েক মাসে দেবিদ্বারে অনেক অনাকাংখিত ঘটনার জন্ম দিয়েছে চেয়ারম্যান আজাদ গ্রুপ। কিন্তু আমি সব সময় শান্তিপূর্ণ পরিবেশের পক্ষে অবস্থান নিয়েছি। সংঘর্ষে না জড়াতে আমার নেতাকর্মীদের নির্দেশ দিয়েছি । বিগত কয়েক মাস পূর্বেও চেয়ারম্যান আজাদের নেতৃত্বে আমার গাড়ি আটকিয়ে “ নৌকার দালালেরা হুশিয়ার সাবধান” শ্লোগান দিয়েছিল। গাড়িতে লাথি দিয়েছিল। কিন্তু আমি যেহেতু শান্তিপূর্ণ রাজনীতি পচ্ছন্দ করি , তাই নেতাকর্মীদের চুপ থাকতে বলেছিলাম। ধৈর্য সহকারে প্রায় ২ ঘন্টা আজাদের অবরোধে ছিলাম। বিগত কয়েক মাসে আমার নেতাকর্মীদের বিভিন্ন সাজানো মামলায় আসামি করা হয়েছে । আমরা যদি নোংরা রাজনীতি করতাম তাহলে অনেক আগেই অনেকবার সংঘর্ষে লিপ্ত হতাম।কিন্তু আমি নোংরা রাজনীতিকে ঘৃণা করি। হিন্দু ধর্মীয় বড় অনুষ্ঠান চলাকালে আমরা কেন হামলা করতে যাবো-এটা হাস্যকর অভিযোগ। মূলত আমরা যাতে পূজামন্ডপ পরিদর্শনে না যেতে পারি সেজন্য আমাদের বহরে হামলা করেছে। পরে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করছে। আমি আশা করবো তারা নোংরা রাজনীতির পথ ছেড়ে সুষ্ঠু ও ঐক্যের রাজনীতি শুরু করবে।

আর পড়তে পারেন