শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে খলিলপুর গোমতি সেতুতে রেলিং নেই, ঝুঁকিতে পথচারী: সংযোগ সড়কও মরণফাঁদ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার দেবিদ্বার উপজেলার খলিলপুর গোমতি নদীর সেতুর দুইপাশেই রেলিং খসে পড়েছে । ফলে পথচারী নারী, শিশু,বৃদ্ধসহ স্কুলগামী ছাত্রছাত্রীরা যে কোন সময় দেুঘর্টনার কবলে পড়তে পারে।

সেতু নির্মানের পর অদ্যাবধি কোন সংস্কার কাজ হয়নি। প্রতিনিয়ত মৃত্যুর ঝুঁকি নিয়ে চলছে যানবাহন ও পথচারী।

দেবিদ্বার উপজেলার পৌর এলাকার বালিবাড়ি ও খলিলপুর সংযোগ সেতুর এমন বেহাল দশায় স্থানীয় এলাকাবাসী হতাশা কন্ঠে বলেন, সেতুটি নির্মাণের ২বছর পর থেকে মূল সেতুর ফুটপাতের রেলিং ভাঙতে শুরু হয়েছে। সেতুর দুপাশে সংযোগ রাস্তার মাটি সরে গিয়ে কিছুদিন পর পর বিরাট গর্তের সৃষ্টি হয় যা স্থানীয় প্রশাসন ও এলাকাবাসী এবং সি,এন,জি চালকগণ নিজ উদ্যোগে অস্থায়ীভাবে অংশিক মেরামত করে চলাফেরা করছেন। বর্তমানে এ সেতুটি অত্র উপজেলার একমাত্র ঝুঁকিপূর্ণ সেতুতে পরিনত হয়েছে। সেতুটি দিয়ে এ উপজেলার দুইটি ইউনিয়নের ছাত্রছাত্রী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষসহ এলাকার প্রায় ২৫ হাজারের বেশি স্থানীয় নাগরিক তাদের নাগরিক সুবিধা গ্রহনে হাসপাতাল অফিস,আদালতে যাতায়াত করে।

সেতুর নিচের পিলারগুলোতে দেখা দিয়েছে চিকন ফাটল। পিলারের মাটি ঠিক রয়েছে কিনা যাচাই করতে বিশেষজ্ঞ সার্ভে করার প্রয়োজন রয়েছে বলে এলাকাবাসি জানায়। তাই অচিরেই এ সেতুর সংস্কার করার প্রয়োজনীয়তা রয়েছে বড় কোন দুঘর্টনা ঘটে যাওয়ার পূর্বেই।

আর পড়তে পারেন