সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে পরকীয়ায় আটক যুগলকে গাছের সঙ্গে বেঁধে প্রায় ৯ ঘণ্টা নির্যাতন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার দেবিদ্বারে পরকীয়ায় আটক যুগলকে গাছের সঙ্গে বেঁধে প্রায় ৯ ঘণ্টা নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার ভোররাতে উপজেলার এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বাবরী মিয়ার বাড়িতে ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, প্রায় ২-৩ বছর যাবত গৌরসার গ্রামের বাচ্চু মিয়ার পুত্র বাহরাইন প্রবাসী নূরুল হকের (৪০) সঙ্গে এক প্রবাসীর স্ত্রীর (৩৮) পরকীয়া চলছে। মঙ্গলবার ভোররাত ৩টায় নুরুল হককে মোবাইল ফোনে ডেকে তার ঘরে আনেন ওই গৃহবধূ। নূরুল হক বাড়ি থেকে বের হলে তার বড় ভাই মো. এনামুল হক তাকে অনুসরণ করে ওই বাড়ি আসেন এবং গৃহবধূর দাদা শ্বশুরকে ডেকে এনে দুইজনকে ঘরে তালাবন্দি করেন। পরে বাড়ির লোকজন এসে পরকীয়ায় আটক যুগলকে প্রায় ৯ ঘণ্টা গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে শারীরিক নির্যাতন চালায়।

ঘটনার পর স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সালিশ বসে। সালিশে গৃহবধূর স্বামী বাড়ি আসলে তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে মর্মে গৃহবধূকে এক কাপড়ে বাবার বাড়িতে এবং নূরুল ইসলামকে তার ভাই ও স্বজনদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় ইউপি মেম্বার আবুল কালামের সভাপতিত্বে ওই সালিশে উভয়পক্ষের লোকজন ছাড়াও উপস্থিত ছিলেন- সালিশদার মোজাফ্ফর আহমদ, নজরুল ইসলাম, রমিজ উদ্দিন, সাদেক মিয়া, বাবরী মিয়া, অহিদ মিয়া, আজিজ খান, রঞ্জিত দে, মহিলা মেম্বার নাছিমা বেগম প্রমুখ।

এ ব্যাপারে ইউপি মেম্বার আবুল কালাম জানান, এ বিষয়ে সালিশ করার এখতিয়ার আমাদের নেই; তাই আটকদের যার যার বাবার বাড়িতে পাঠানো হয়েছে। গৃহবধূর স্বামী প্রবাস থেকে আসার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ইউপি মহিলা মেম্বার নাছিমা বেগম বলেন, এটা অমানবিক কাজ করা হয়েছে। ১২ ঘণ্টা তাদের উন্মুক্ত জায়গায় আটকে রেখে, এতগুলো মানুষের সামনে গাছের সঙ্গে কোমরে রশি বেঁধে নির্যাতন করার পর বলা হলো- যার যার বাবার বাড়িতে চলে যাও। পুরুষ লোকটির ভাগ্যে যাই হোক, মহিলার বিষয়ে সিদ্ধান্ত ছাড়াই এক কাপড়ে বিদায় করা হলো। তার স্বামী দেশে আসলে বিচার হবে বলা হলো। বিচারে তাকে তালাক দিলে তার দায়ভার নুরুকে বহন করতে হবে, এমন সিদ্ধান্ত নেওয়া যেত। কাউকে দোষী সাব্যস্ত করা হলো না। এটা ন্যায়বিচার হলো না।

এ ব্যাপারে দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ এখনো পাইনি। তবে যেহেতু বিষয়টি আপনাদের মাধ্যমে জেনেছি- এটা খতিয়ে দেখব।

আর পড়তে পারেন