শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে পূর্বশত্রুতার জেরে মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা, লক্ষাধিক টাকা লুটপাটের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৫, ২০২১
news-image

 

মোঃ জামাল উদিন দুলালঃ

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় পূর্ব শত্রুতার জেরে মুক্তিযোদ্ধা মৃত নুরুল ইসলামের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হামলার ঘটনায় ২ জন আহত সহ চার লক্ষ টাকা ও স্বর্ন অলংকার লুটপাটের অভিযোগ করেছে পরিবার।

সোমবার সন্ধা সাতটায় উপজেলার রসুলপুর ইউনিয়নের ঝিনাইয়া আখন্দবাড়িতে এই হামলার ঘটনা ঘটে। পরে দেবিদ্বার থানা পুলিশের একটি টিম পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, গত এক মাস যাবত দোকার ভাড়ার টাকা নিয়ে ইসরাফিল নামে এক যুবকের সাথে বিরোধ চলে আসছে তারই ধারাবাহিকতায় সোমবার সন্ধায় ২০/২৫ জন যুবক দেশীয় অস্ত্র নিয়ে বাড়ি-ঘর ভাংচুরসহ নগদ চারলক্ষ টাকা, ১ ভরি ওজনের স্বর্ণের চেইনসহ ১ লক্ষ টাকার ক্ষতি সাধন করে।

হামলার ঘটনায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইমলামের ছেলে জালাল হোসেন (৪০), নসু মিয়ার ছেলে মোঃ জসিম উদ্দিনসহ আরো বেশ কয়েকজন গুরুত্বর আহত হয়। আহতদের উদ্ধার করে থানা পুলিশ দেবিদ্বার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ছেলে জালাল উদ্দিনের কাছে নগদ টাকা দাবী করে স্থানীয় কিছু যুবক। জালাল টাকা না দেওয়ার কারনে একমাস যাবত তাদের মধ্যে বিরোধ চলছিল। পূর্বের বিরোধের কারনেই এই হামলা হয়েছে ।

আহত জালাল জানান, আমি দীর্ঘ ২২ বছর যাবত প্রবাসে থাকি, গত কিছু মাস আগে দেশে এসেছি। আমি আমার দোকানের ভাড়া চাওয়ার কারনে আমার উপর মোটা অংকের চাদাঁ দাবী করে কিন্তু আমি টাকা না দেওয়ার কারনে পূর্ব পরিকল্পিত ভাবে আমার বাড়িঘর ভাংচুর করে,আমাকে এলোপাথারি মারধর করে। পুলিশ আহত অবস্থায় আমাদেরকে হাসপাতালে আনার পর, আবারো আমার বাড়িতে গিয়ে আমার স্ত্রী সন্তানসহ আমার পরিবারের লোকজনকে হুমকী দিয়ে আসছে। এমতাবস্থায় আমি এবং আমার পরিবারের লোকজন আতংকে আছি।

ঘটনার পর মঙ্গলবার মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্ত্রী বাদী হয়ে সাইফুর রহমান শুভকে প্রধান আসামী করে কয়েক জনের বিরুদ্ধে দেবিদ্বার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

আর পড়তে পারেন