বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে শান্ত হত্যা: ঘাতক সাজিবকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৭, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার দেবিদ্বারে মেহেদী হাসান শান্ত হত্যার প্রধান আসামি আজমুল ফুয়াদ সাজিবকে গ্রেফতার করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ফতেহাবাদ ইউনিয়নবাসি।

রবিবার (১৭ জুলাই) সকালে দেবিদ্বার উপজেলার নুরপুর স্কুলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহত শান্ত’র মাসহ এলাকার বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে নিহতের পরিবার ও ক্যান্সার আক্রান্ত সাদ্দামের পরিবারসহ স্থানীয় লোকজন বলেন, পবিত্র ঈদ উল আযহার (৯ জুলাই) আগের দিনে দুপুরে সন্ত্রাসী সাজিব সবার সামনে শান্তসহ ৫ জনকে ছুরিকাঘাত করে। এ সময় শান্ত নিহত হয়। পরে মূল ঘাতককে স্বাক্ষী বানিয়ে ক্যান্সার আক্রান্ত সাদ্দামকে আসামি করে মামলা দায়ের করা হয়। এতে মূল ঘাতক সাজিবকে বাঁচানোর চেষ্টা করা হয। পরে আহতরা আদালতে সাজিবকে মূল আসামি করে মামলা দায়ের করেন। কিন্তু এখনো মূল ঘাতক সাজিব ধরাছোয়ার বাইরে। সে যে কোন সময় আমেরিকা চলে যেতে পারে। আমরা শান্ত’র হত্যার সঠিক বিচার চাই। টাকার কাছে প্রশাসনও কি জিম্মি? খুনি হয় স্বাক্ষী আর স্বাক্ষী  হয় আসামি। আমরা সঠিক বিচার চাই।

স্থানীয় সূত্র জানায় ওই দিন রাতে দেবিদ্বারের এক চেয়ারম্যানের বাড়িতে নিহত শান্ত’র পরিবারের সদস্যদের ডেকে নিয়ে ভয় দেখিয়ে মোটা অংকের রফাদফার মাধ্যমে ঘাতক সাজিবকে মামলায় দেখানো হয় ৫ নম্বর স্বাক্ষী হিসেবে। অপরদিকে ঘটনার সময় উপস্থিত স্বাক্ষী ক্যান্সার আক্রান্ত সাদ্দাম হোসেনকে ২ নম্বর আসামি বানিয়ে মামলা করা হয়।

নিহত মেহেদী হাসান শান্ত ফতেহাবাদ ইউনিয়নের নুরপুর গ্রামের সরকার বাড়ির জাকির হোসেনের ছেলে।
আহতরা হলেন নুরপুর গ্রামের মো: আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম, রাসেল মিয়া ও ছিকাব আলম। তারা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সূত্র আরো জানায়, ঘাতক সাজিব ও নিহত শান্ত একই বাড়ির ছিল। ঘটনার সময় সাজিবকে থামানোর চেষ্টা করলে সাজিবের ছুরিকাঘাতে শান্ত নিহত হয়। অঢেল সম্পদ ও টাকার মালিক হওয়ায় সাজিবের পক্ষে স্থানীয় একাধিক গ্রুপ অবস্থান নেয়। হত্যাকান্ডের পর সন্ধ্যায় শান্ত’র পিতা ও মামাকে এক চেয়ারম্যানের বাড়িতে নেওয়া হয়। সেখানে রাত প্রায় সাড়ে ১২ টা পর্যন্ত গোপনে বিশাল অংকের টাকার বিনিময়ে ( অনেকের মতে কোটি টাকার উপরে) হুমকি দিয়ে রফাদফা হয়। সেখানেই সিদ্ধান্ত হয় ঘাতককে স্বাক্ষী বানানোর। আর ইউপি নির্বাচনের পূর্ব দ্বন্দ্বের ফলে সাদ্দাম হোসেনকে ২ নম্বর আসামি করা হয়। পরে থানায় গিয়ে মামলা করা হয় ।

হাসপাতালে চিকিৎসাধীন মো: আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম, রাসেল মিয়া ও ছিকাব আলম জানান, সাজিবের হাতে ছুরি ছিল। সে একাই আমাদের সবাইকে এলোপাথারি ছুরিকাঘাত করেছে। শান্ত তার ছুরিকাঘাতেই মারা গেছে। ২ নং আসামি সাদ্দাম এ ঘটনায় জড়িত নয়। সবাই দেখছে সাজিব ছুরিকাঘাত করছে। মামলার এক নম্বর আসামি আলামিনের সাথে সাজিবের কথা কাটাকাটি হলে সাজিব সবাইকে ছুরিকাঘাত করে । এখানে আলামিনকেও অন্যায়ভাবে আসামি করা হয়েছে।

সাদ্দাম হোসেনের বড় দুই ভাই জহিরুল ইসলাম ও জাহিদ হাসান জানান, আমার ছোট ভাই সাদ্দাম হোসেন ২ বছর ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তাকে ১১ বার কেমোথেরাপি দেয়া হয়েছে। আগামী ১৩ জুলাই ঢাকা স্কয়ার হাসপাতালে আবার কেমোথেরাপি দেয়ার তারিখ নির্ধারিত রয়েছে। সে ঘটনার সময় দাড়িয়ে ঘটনাটা দেখছে এবং হত্যার ঘটনার স্বাক্ষী দিতে চেয়েছিল। পুলিশ তাকে স্বাক্ষী হিসেবে ডেকে নিয়ে ২ নম্বর আসামি করে ঈদের দিন জেলহাজতে প্রেরণ করেছে। এটাই কি বিচার ? সে তো ঘটনার সত্যতা প্রকাশ করতে চেয়েছিল। অথচ তাকেই আসামি করা হল।

জাহিদ হাসান আরো বলেন, বিগত কয়েক মাস আগে আমি ফতেহাবাদ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলাম। এর ফলে বিপক্ষ প্রার্থীরা অসন্তোষ হয়েছিল। গতকালের হত্যাকান্ডে তারা এই সুযোগটা কাজে লাগিয়ে মূল ঘাতককে আসামি না করে আমার ক্যান্সার আক্রান্ত ভাইকে আসামি করলো। এখানে কোটি টাকার বিনিময়ে রফাদফা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্ত চাই।

আর পড়তে পারেন