রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরীর টিক্কাচর এলাকায় গ্লোবাল আইটির উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০২৩
news-image

 

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লালঃ

বর্তমান যুব সমাজ হোক তথ্য প্রযুক্তি নির্ভর এ স্লোগানকে কেন্দ্র করে কুমিল্লা নগরীর টিক্কাচর এলাকায় আধুনিক কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট গ্লোবাল আইটির উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে নগরীর ১৬ নং ওয়ার্ড টিক্কাচর ব্রীজ সংলগ্ন এলাকায় উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাগ্রত মানবিকতার (কুমিল্লার) প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ডা.তাহসিন বাহার সূচনা।

বীর মুক্তিযোদ্বা ও সমাজ সেবক শাহাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্লোবাল আইটির প্রতিষ্ঠাতা এবং প্রধান পৃষ্ঠ পোষক সোহরাব হোসেন খান (বাবর), সমাজ সেবক নির্জন পারভেজ, এডভোকেট মাহবুব হাসান, নোয়াব মিয়া সর্দার, নিজাম উদ্দিন, আবুল বশার নান্নু, অবসরপ্রাপ্ত সার্জেন্ট মনির হোসেন, সাখাওয়াত হোসেন, ফ্রিডম এন্ড জাস্টিস পরিবারের চেয়ারম্যান রাসেল আহমেদ। গ্লোবাল আইটির প্রধান প্রশিক্ষক ইঞ্জিনিয়ার সাইদুর রহমান, অফিস সম্পাদক আবির হোসেন পিয়াস এবং স্থানীয় নেতৃবৃন্দরাসহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান যুবক সমাজকে মাদক ছোবল এবং অনলাইন গেমস থেকে বের হয়ে আসতে হবে। বিশেষ করে এলাকার ছেলে মেয়েদের উদ্দেশ্যে বলতে চাই তোমরা যারা অনলাইনে সময় দিয়ে টিকটক করো এই সময়টুকু তোমরা ফ্রিলান্সিংয়ের পিছনে ব্যয় করার চেষ্টা করো। এতে তোমরা নতুন কিছু শিখতে পারবে। যদি তোমরা ফ্রিলান্সিং এর কাজ জানো তাহলে তোমাদেরকে অন্য কারোর কাছে হাত পাততে হবে না। তোমরা নিজেরাই সাবলম্বী হতে পারবে। তোমরা নিজেরাই পরিবারের দায়িত্ব নিতে পারবে। এলাকার মায়েদের বলবো আপনাদের মেয়েদেরকে কম বয়সে বিয়ে না দিয়ে তাদরেকে কিছু অনলাইন মুখী কাজ শিখান, এতে করে তারা নিজেরা সাবলম্বী হতে পারবে।

আর পড়তে পারেন