বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরীর প্রফেসর পাড়ায় ৭ বছরের শিশু গৃহপরিচারিকা নির্যাতনের শিকার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৮, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

মানুষকে সৃষ্টির শ্রেষ্ঠ জীব বলা হয় । কিন্তু মানুষ তার কু-কর্মের জন্য সবচেয়ে নিকৃষ্ট জীবে পরিণত হয়। এই পৃথিবীতে মনে হচ্ছে ভালবাসা-স্নেহ-মমতা কমে যাচ্ছে। ছবির মেয়েটির নাম সরুফা । বয়স ৬/৭ বছর হবে। কুমিল্লা নগরীর জানু মিয়া মসজিদ সংলগ্ন প্রফেসর পাড়ায় এক সৌদি প্রবাসীর বাড়িতে গৃহপরিচারিকা হিসেবে কাজ করে।

বুধবার (২৮ ফেব্রুয়ারী) বিকেলে চকবাজার চৌমুহনীতে কয়েকজন দোকানদার ও অটো রিক্সাচালক গৃহপরিচারিকা সরুফাকে কান্নারত অবস্থায় দেখে জানতে চায় কারণ। মেয়েটি জানালো, কিভাবে তাকে দিনের পর দিন নির্যাতন করেছে গৃহকর্ত্রী শিরিন বেগম। চামচ দিয়ে ছোট শিশুটির হাতে আগুনের ছ্যাকা দিয়েছে। দুই হাতেই নির্যাতনের দাগ রয়েছে। শিশুটি ঘরের কাজকর্ম করতে গিয়ে কোন নূন্যতম ভুল করলেই তার উপর নির্যাতন করতো গৃহকর্ত্রী। আজ সকালেও একটা কক্ষে তাকে বন্দি করে রাখা হয়েছিল। বিকেলের দিকে সুযোগ পেয়ে সে পালিয়ে এসেছে। চকবাজার চৌমুহনীর কয়েকজন দোকান মালিক ও অটোরিক্সা চালক চকবাজার পুলিশ ফাঁড়িতে তাকে নিয়ে যায় । একজন পুলিশ কন্সটেবল শিশুটিকে ওই বাসায় ফেরত পাঠানোর জন্য ওই লোকদের বলে। কিন্তু অশ্রুসিক্ত শিশুটি ওই টর্চার সেলে যেতে রাজি নয়।

শিশুটি সদর দক্ষিণের সুয়াগাজী এলাকার কাঠেরপুলের নিজ বাড়িতে ফেরত যেতে চায়। শিশু সরুফার ৪ ভাই, ৪ বোন। দরিদ্র পরিবার। বাসার কারো মুঠোফোন নাম্বার তার কাছে নেই। দুজন লোক দিয়ে তাকে তার বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয় । তাকে তার বড় ভাই হান্নানের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিস্তারিত আসছে ——–

আর পড়তে পারেন