বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন কোচকে বার্সেলোনা ছাড়ার কথা জানিয়ে দিল লিওনেল মেসি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০২০
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটের লড়াইয়ে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে পাড়ি জমানোর খবর নিয়ে মাতামাতি এখনো চলছে। যদিও বার্সা শভাপরি হোসে মারিয়া বার্তামেউ সাফ জানিয়ে দিয়েছেন, কাতালান ক্লাবটিতেই মেসি তার ক্যারিয়ার শেষ করবেন।

দুই বছরের জন্য চুক্তিতে বার্সেলোনার কোচ হিসেবে নিয়োগ পাওয়া রোনাল্ড কোম্যান মেসিকে সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করে তাকে দলে রেখে দেয়ার পক্ষে জানিয়ে বলেছেন, প্রয়োজনে আমি নিজে তার সঙ্গে কথা বলবো।

এতো কিছুর পরেও মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়ার সম্ভাবনা মোটেও দূর হচ্ছে না। ইংলিশ গণমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, এক বছর চুক্তি বাকি থাকা মেসি কোচকে জানিয়ে দিয়েছেন যে তিনি ক্লাব ছাড়তে পারেন। কারণ হিসেবে এমএল টেন কাতালান জায়ান্টদের সভাপতি বার্তোমেউয়ের উপর আস্থাহীনতার কথা বলেছেন।

আগেই জানা গিয়েছিল, ম্যানচেস্টার সিটি কিংবা ইন্টার মিলান হতে পারে আর্জেন্টাইন তারকার পরবর্তী ঠিকানা। এবার শোনা যাচ্ছে মেসিকে পেতে আরও অনেক ক্লাবই ইচ্ছুক এবং ব্রাজিলিয়ান গণমাধ্যম স্পোর্টস ইন্টারেক্টিভতারা আকাশচুম্বী অর্থ দিয়ে হলেও তাকে প্রস্তাব দেয়ার জন্য তৈরি হচ্ছে।

এর আগে ব্রাজিলিয়ান গণমাধ্যম স্পোর্টস ইন্টারেক্টিভ তাদের খবরের বলেছিল- ২০২১ সাল পর্যন্ত চুক্তি থাকলেও এখনই বার্সা ছাড়তে চান লিওনেল মেসি। সেই লক্ষ্যে এরই মধ্যে ন্যু ক্যাম্পের ব্যক্তিগত লকার থেকে নিজের জিনিসপত্র নিয়ে গেছেন তিনি। বার্সেলোনায় শৈশব কৈশোর আর যৌবনের বড় অংশ কাটানো মেসির মনে জমেছে রাজ্যের হতাশা। ছাড়তে পারেন ন্যু ক্যাম্প।

যদিও মেসিকে রেখে দিয়ে আগামী মৌসুমে বার্তমেউ মাত্র ৮ জন ফুটবলারকে রেখে দিয়ে বাকি সবাইকে ছাঁটাই করার ঘোষণা দিয়ে রেখেছিলেন। মেসিসহ তালিকায় থাকা বাকি ফুটবলাররা হলেন- গোলকিপার মার্ক টের স্টেগান, ডিফেন্ডার নেলসন সেমেদো, ক্লেমেন্ট লেংলেট, মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং, ফরোয়ার্ড ওসমান ডেম্বেলে, আঁতোয়ান গ্রিজম্যান ও আনসু ফাতি। ছাঁটাইয়ের তালিকায় আছে ক্লাব কিংবদন্তি জেরার্ড পিকে, লুইস সুয়ারেজ, জর্ডি আলবা, আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ, স্যামুয়েল উমতিতি, সার্জিও রবার্তো ও সার্জিও বুসকেটসের নাম।

এতকিছুর পরও নতুন কোচ কোম্যানকে ক্লাব সভাপতির উপর নিজের আস্থাহীনতার কথা জানিয়ে মেসি তার প্রিয় ক্লাব ছেড়ে যাওয়ার কথা জানিয়ে দিলেন। যদিও এর আগে বেশ কয়েকবারই তিনি বলেছিলেন, বার্সেলোনাতেই তিনি ক্যারিয়ার শেষ করতে চান। বর্তমান প্রেক্ষাপটে হয়তো তার সেই আশা পূরণ হচ্ছে না।

আর পড়তে পারেন