শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে সরকারি রাস্তা কাটলো প্রভাবশালীরা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার নাঙ্গলকোটে সরকারী রাস্তা কাটলো প্রভাবশালী মহল। এমন ঘটনাটি ঘটেছে উপজেলার মৌকরা ইউনিয়নের নারুয়া গ্রামে। রাস্তাটি দিয়ে স্কুল শিক্ষার্থী চলাচল করে বিদ্যালয়ে যেতে হয়। এছাড়াও প্রতিদিন শত শত মানুষ ও সাধারণ যানবাহন চলাচল করে। প্রায় দুইশ ফুট দৈর্ঘ রাস্তা কেটে ফেলা হয়েছে।

ঘটনাটি গত ১৫/২০ দিন আগে ঘটলেও সাংবাদিকদের নজরে এসেছে গত শুক্রবার । সরেজমিন গিয়ে দেখা যায়- নারুয়া, বিষারা ও খান্নাপাড়া সড়কের সাথে সংযুক্ত রয়েছে রাস্তাটি। কিন্ত নারুয়া ভেন্ডার বাড়ীর শাহ আলী ভেন্ডারের ছেলে দুবাই প্রবাসী ফারুক গত ১৫/২০ দিন আগে ভ্যাকু মেশিন ও শ্রমিক দিয়ে সাড়ে তিন ফুট তার জমির পাশে রাস্তা কেটে ফেলেন। এতে রক্ষা পায়নি পল্লী ব্যিদুৎ সংযোগের একটি খুটিও। একদিকে যেমন বিদ্যুৎতের খুটি ঝুঁকিতে রয়েছে। অন্যদিকে বৃষ্টি হলে রাস্তা ভেঙ্গে যাওয়ার আশংকা করা হচ্ছে। এলাকাবাসী প্রভাবশালীদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছেনা। তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে স্থানীয় আবদুল কাদের বলেন- রাস্তার পাশের জমিটি তার ছিল। তিনি ফারুকের কাছে বিক্রি করেন। কিন্ত ফারুক কেন শত বছর ধরে মানুষ চলাচল করছে ওই রাস্তাটি কাটলো তিনি ভালো জানেন।

আবুল হাসেম বলেন-ফারুক ও তার ভাই আলমঙ্গীর ভ্যাকু মেশিন ও শ্রমিক দিয়ে রাস্তা কেটেছে। তাদের বিরুদ্ধে কেউ সাহস করে কথা বলছেন না। রাস্তা কেটে ফেলায় যে কোন মুহুর্তে ঘটতে পারে দুর্ঘটনা।

এবিষয়ে ফারুকের বাড়ীতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে তার ভাই আলমঙ্গীর হোসেন বলেন- ফারুক গত ১৮ মার্চ দুবাই প্রবাসে পাড়ি দেন। রাস্তা কাটার বিষয়টি অস্বীকার করেন বলেন- রাস্তার পাশের জায়গাটির মালিক ফারুক। সেই এখানে একটি গবাদিপশুর খামার করার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

শনিবার মৌকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফ উদ্দিন আলমগীর বলেন – রাস্তা কাটা অপরাধ। সরেজমিনে গিয়ে রাস্তা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল বলেন-বিষয়টি আপনার কাছে শুনেছি। কেউ যদি লিখিত অভিযোগ দেন, তাহনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন