শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজের দোষেই এমএলএসে অভিষেক পেছাল লিওনেল মেসির

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১০, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ফুটবল অঙ্গনে রীতিমতো ঝড় তুলেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। লিগ কাপে চার ম্যাচ খেলে ইতোমধ্যে সাত গোল করেছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। আগামী ২০ আগস্ট মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামি-শার্লট এফসির ম্যাচ দিয়ে অভিষেক হওয়ার কথা ছিল বিশ্বসেরা মেসির। তবে সেদিনের ম্যাচটি স্থগিত করেছে এমএলএস কর্তৃপক্ষ।

লিওনেল মেসির এমএলএসে অভিষেক পিছিয়ে যাওয়ার মূল কারণ তিনি নিজেই। প্রতিম্যাচেই গোল করে ইন্টার মায়ামিকে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে তুলেছেন কাতার বিশ্বকাপজয়ী তারকা। আর এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে মায়ামি-শার্লট মুখোমুখি হওয়ার কারণে পিছিয়ে যাচ্ছে মেজর লিগে মেসির অভিষেক।

বাংলাদেশ সময় শনিবার ভোরে মায়ামি-শার্লট কোয়ার্টার ফাইনালের অনুষ্ঠিত হবে। লিগ কাপের সেমিফাইনাল ১৫ আগস্ট অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতার ফাইনাল এবং তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচও ১৯ আগস্ট। মাঠে গড়াবে। যার অর্থ দুই দলের যে কোনো একটি দলের ১৯ আগস্ট ম্যাচ থাকছেই। মূলত এ কারণেই স্থগিত হয়েছে ২০ আগস্টের মেজর লিগের মায়ামি-শার্লট ম্যাচটি।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ইন্টার মায়ামি বিবৃতিতে জানিয়েছে, পিছিয়ে যাচ্ছে লিওনেল মেসির মেজর সকার লিগে অভিষেক। বিবৃতিতে তারা আরও জানিয়েছে, ‘এমএলএস কর্তৃপক্ষ ইন্টার মায়ামি-শার্লট এফসির ২০ আগস্টের এমএলএস ম্যাচটি স্থগিত করেছে। ওই ম্যাচের নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে।’

মেজর লিগ সকারে ২০২৩ মৌসুমে ২২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সে ১৫ দলের মধ্যে সবার নিচে রয়েছে মেসির ইন্টার মায়ামি। তবে ২টি ম্যাচ বেশি খেলা টরেন্টো এফসি ১৯ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে অবস্থান করছে। প্রতি মৌসুমে দলগুলো ৩৪টি করে ম্যাচ খেলে থাকে। সেক্ষেত্রে মেসি রেগুলার মৌসুমে আরও ১২টি ম্যাচ হাতে পাবেন। ওই ১২ ম্যাচে শীর্ষ ৯-এ মায়ামিকে তুলতে পারলে এমএলএস কাপের প্লে-অফ পর্বে খেলতে পারবেন সাতবারের ব্যালন ডি’ অর জয়ী লিওনেল মেসি।

আর পড়তে পারেন