শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে বর্তমান নির্বাচন কমিশনের এখতিয়ার নেই

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩, ২০১৮
news-image
ডেস্ক রিপোর্ট :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনী শিডিউল ঘোষণার আগে নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে বর্তমান নির্বাচন কমিশনের এখতিয়ার নেই।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিজ সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, নির্বাচনী শিডিউল ঘোষণার আগে আমার মনে হয় যে নির্বাচনী কার্যক্রম, বিশেষ করে নির্বাচনকালীন সরকারের বিষয় নির্বাচন কমিশনের আওতায় পড়ে না। নির্বাচনী শিডিউল ঘোষণার আগে নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির যে অভিযোগ এ বিষয়টি নির্বাচন কমিশনের এখতিয়ারে নেই।
নির্বাচনকালীন সরকারে মন্ত্রিত্ব চাইলে বিএনপিকে সুযোগ দেওয়া হবে কি না-জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এবার নির্বাচনকালীন সরকারে বিএনপির আসার সুযোগ নেই। কারণ তারা এই সংসদে প্রতিনিধিত্ব করছে না।
তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে নির্বাচনকালীন সরকার গঠনে সরকারের শুধু অংশ গ্রহণ নয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মত গুরত্বপূর্ণ মন্ত্রিত্ব বিএনপিকে দেওয়ার প্রস্তাব করা হয়েছিল। কেবল সংসদে প্রতিনিধিত্বকারী দল হিসেবে বিএনপিকে প্রকাশ্যে সেই প্রস্তাব দেওয়া হয়েছিল, এখানে কোনো গোপনীয়তা ছিল না। যেহেতু এই সংসদে তারা নেই তাই এমন কোনো দলকে এবার নির্বাচনকালীন সরকারে আমন্ত্রণ জানানো এমন কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই।

আর পড়তে পারেন