মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবারের দুঃখ ঘুচতে গিয়ে পরিবারের সারাজীবনের কান্নার কারণ হলেন সৌদিতে নিহত বরুড়ার সেলিম

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৪, ২০১৭
news-image

 

সাকিব আল হেলাল।।

কুমিল্লার বরুড়া উপজেলার ১ নং আগানগর ইউনিয়নের বড়হাতুয়া গ্রামের আব্দুল রাজ্জাকের ছেলে মোঃসেলিম মিয়া(৩০)।  মঙ্গলবার বাংলাদেশের সময় ভোর ৬টায় অন্যান্য বন্ধুদের সাথে প্রাইভেটকারযোগে সৌদিআরবের দ্বীযানের উদ্দেশ্যে রওনা হওয়ার পর হাফার আল বাতেন রোডের নারীয়া এলাকায় পৌছার পর গাড়ি নিয়ন্ত্রন হারালে ঘটনাস্থলে চান্দিনা উপজেলার দুইজনসহ বরুড়ার সেলিম নিহত হন।

নিহত সেলিম দুই ভাই তিন বোনের মধ্যে পরিবারের সবার বড়। এক মাত্র ছোট ভাই হালিম (২৫)বাক প্রতিবন্ধী। তিন বোনের মধ্যে দুই বোনের বিবাহ হয়েছে। বাবা বেকার।

সেলিম গত আড়াই বছর পূর্বে বিবাহ করেছিল তার জমজ ১টি ছেলে ও মেয়ে রয়েছে। পরিবারের অভাব ঘুচতে গত ৫ মাস আগে কর্মের উদ্দেশ্যে ৮লক্ষ টাকা ঋন করে স্ত্রী,সন্তান,মা,বাবাকে রেখে সৌদি আরবে পাড়ি জমান। কিন্তু ভাগ্যের কি পরিহাস সমগ্র পরিবার যার দিকে তাকিয়ে সে একমাত্র উপর্জনকারী ব্যাক্তিটি পরিবারকে কাঁদিয়ে  সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে চলে গেলেন। এই অসহায় পরিবারটির বসত ভিটে ছাড়া আর কিছু নাই।

নিহত সেলিমের বাবা আব্দুল রাজ্জাক বলেন,”ছেলে সেলিম প্রথমে ব্রুনাই যায় সেখানে আয় ভাল না বলে দেশে এসে ঋন করে ৫ মাস আগে সৌদি যায় । এখনো একটি টাকাও ঋন শোধ করতে পারি নাই।আমি এখন কি করবো । সংসার চালাবো কিভাবে আর সেলিমের ঋন দিব কি করে “। সেলিমের বাবাসহ দিশেহারা নিহতের পরিবার।

উল্লেখ্য যে, সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় কুমিল্লার বরুড়া ও চান্দিনা উপজেলার তিন প্রবাসীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ২জন। মঙ্গলবার ( ১২ সেপ্টেম্বর) স্থানীয় সময়  সকালে সৌদি আরবের হাফার আল বাতেন সড়কের নারীয়া এলাকায় এ দুঘর্টনা ঘটে। সৌদি আরব থেকে তাদের নিকটতম আত্মীয় জিয়াউর রহমান তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন । নিহতরা হলেন,  কুমিল্লার বরুড়া উপজেলার গইনখালী গ্রামের সেলিম মিয়া (৩৮),  চান্দিনা উপজেলার শ্রীমন্তপুর গ্রামের মৃত ছায়েদ আলীর ছেলে মোহাম্মদ হোসেন (৪০)  ও একই গ্রামের আবুল হোসেনের ছেলে কামাল হোসেন (২৮) । আহতরা হলেন, চান্দিনার শ্রীমন্তপুর গ্রামের আবুল কাশেমের ছেলে জাকির হোসেন ও আমিন মেম্বারের ছেলে শরীফ।  তাদের দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

আর পড়তে পারেন