বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে দেবিদ্বার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস ও শিক্ষকদের অনুদান

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০২০
news-image

মোঃ জামাল উদিন দুলাল, দেবিদ্বার ঃ
বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস কোভিড-১৯ মোকাবেলায় কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস, ৮৩টি এমপিওভুক্ত কলেজ, বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষকদের ১ দিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ৯,৮৪,৩২৩.৬৬ (নয় লক্ষ চৌরাশি হাজার তিনশত তেইশ টাকা ছয়ষট্টি পয়সা) প্রেরন করেছে। প্রতিটি এমপিওভুক্ত প্রতিষ্ঠানের প্রধানগন উপজেলার অগ্রনী ব্যাংক লি: ও রূপালী ব্যাংক লি: এর শাখার ডিজি মাউশি ও ডিজি মাদ্রাসা মহোদয়ের ব্যাংক হিসাবে টাকা জমা দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, করোনা ভাইরাস মোকাবেলায় সহযোগীতার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিস, এমপিওভুক্ত ৮৩ টি কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের ১দিনের বেতনের টাকা প্রতিষ্ঠান প্রধানগন উপজেলার অগ্রনী লি: ব্যাংক ও রূপালী ব্যাংক লি: এর মাধ্যমে ডিজি মাউশি ও ডিজি মাদ্রাসা মহোদয়ের ব্যাংক হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রান তহবিলে টিটি করে জমা প্রদান করেন, আমরা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস জমাকৃত টাকার হিসাব রেখেছে।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ,কে,এম আলী জিন্নাহ  বলেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় দেবিদ্বার উপজেলার ৮৩টি কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ১ দিনের বেতন মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের জন্য প্রেরণকৃত ৯,৮৪,৩২৩.৬৬ টাকা বৈশ্বিক করোনা ভাইরাস মোকাবেলায় কিছুটা হলেও কাজে আসবে।

উল্লেখ্য, বৈশ্বিক প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ সহায়তা প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্তের আলোকে দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, এমপিওভুক্ত ৮৩টি কলেজ, মাধ্যমিক ও মাদ্রাসার কর্মকর্তা ও কর্মচারীরা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ১ দিনের বেতনের সহপরিমান অর্থ জমা প্রদান করেন।

আর পড়তে পারেন